সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএম, মাঠে থাকবে ৭ প্লাটুন বিজিবি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ইভিএম, মাঠে থাকবে ৭ প্লাটুন বিজিবি

রাত পোহালেই ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনের ভোট। নির্বাচনে ১২৮টি কেন্দ্রের ৯৯০টি কক্ষে  ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে ভোট। সেজন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম।

শুক্রবার (৮ মার্চ) বেলা ১১টা থেকে নগরীর সার্কিট হাউস মাঠে ৭টি বুথ থেকে ইভিএম বিতরণ বিতরণ কার্যক্রম শুরু করে আঞ্চলিক নির্বাচন অফিস। ১৩৪ জন প্রিসাইডিং কর্মকর্তার কাছে আইনশৃঙ্খলা বাহিনীসহ এই ইভিএম বুঝিয়ে দেওয়া হয়।

 

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বলেন, সব কেন্দ্রে দেড়গুণ করে থাকবে ইভিএম মেশিন। এছাড়া নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এজন্য স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি, ১১ প্লাটুন পুলিশ, আর্মড পুলিশ এবং আনসার সদস্য, ১৭টিম র‌্যাব ছাড়াও ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে ৪ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। শনিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে।

 

ময়মনসিংহ সিটির দ্বিতীয় এই নির্বাচনে মেয়র পদে ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), এহতেশামুল আলম (ঘোড়া) ও অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি) ছাড়াও এই পদে লড়ছেন কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)। এছাড়া ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী আছেন ৬৯ জন। একটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় ৩২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৪ | শুক্রবার, ০৮ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com