রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কার্যতালিকা থেকে সাগর-রুনি হত্যা মামলা বাদ

  |   বুধবার, ০৫ মার্চ ২০১৪ | প্রিন্ট

sagor-rome

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার সর্বশেষ অবস্থা জানা গেল না। সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের এখতিয়ার না থাকায় সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে।
বুধবার বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের  সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন শুনানির এখতিয়ার না থাকায় মামলাটি আউট অফ লিস্ট (কার্যতালিকা থেকে বাদ) করে দেন।
আদালত তার আদেশে বলেন, কাউকে হাজির করে কোনো মামলার অবস্থা সম্পর্কে জানার এখতিয়ার থাকলেও আসামিকে জামিন দেয়ার এখতিয়ার নেই। আপনারা অন্য কোনো বেঞ্চে যান। অথবা প্রধান বিচারপতির কাছ থেকে পাওয়ার নিয়ে আসেন।
গত ১৮ ফেব্রুয়ারি সাগর-রুনি হত্যা মামলার সর্বশেষ অবস্থা জানাতে তদন্ত কর্মকর্তাকে ৫ মার্চ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন হাইকোর্ট বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত বেঞ্চ।  কিন্তু বিচারপতি এম ইনায়েতুর রহিমকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান নিয়োগ দেয়ায় আসামিপক্ষের আইনজীবী বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মোস্তফা জামান ইসলাম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদন করেন।
আদালতের নির্দেশ অনুযায়ী বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তদন্ত কর্মকর্তা  আদালতে হাজির হলে দুপুর দুইটায় শুনানির সময় নির্ধারণ করে দেন। দুপুর দুইটার পর বিষয়টি উপস্থাপন করা হলে আদালতের এখতিয়ার না থাকায় বাদ দিয়ে দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এস এম মাসউদ হোসেন দোলন। তাকে সহযোগিতা করেন খলিফা শামসুন্নাহার।
আইনজীবী দোলন জানান, আদালতের আদেশ অনুযায়ী আমরা প্রধান বিচারপতির নিকট আবেদন করবো। অথবা অন্য যেকোনো বেঞ্চে এ মামলার শুনানির জন্য যাবো। তারপর হয়তো একসাথে আসামির জামিন ও তদন্ত কর্মকর্তার কাছ থেকে  তদন্তের সর্বশেষ অবস্থা সম্পর্কে শুনানি হবে।
সাগর-রুনি হত্যার ঘটনায় ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি রাজধানীর শেরেবাংলানগর থানায় মামলা করেন রুনির ভাই নওশের। ওই মামলায় বকুল মিয়া, রফিকুল ইসলাম ও কামরুল হাসানকে ১০ অক্টোবর গ্রেফতার দেখানো হয়।  এই তিন আসামি গত বছরের সেপ্টেম্বরে হাইকোর্টে জামিনের আবেদন করেন। ওই আবেদনের শুনানিকালে আদালত মামলার সর্বশেষ অবস্থা জানাতে তদন্ত কর্মকর্তাকে তলব করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১১ | বুধবার, ০৫ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com