শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কার্ডিফ শাহ্‌জালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টারের সাধারণ সভা ও কমিটি গঠন

  |   মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

কার্ডিফ শাহ্‌জালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টারের সাধারণ সভা ও কমিটি গঠন

3 (3)
নাজমুল সুমন, কার্ডিফ  : বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের ঐতিহ্যবাহী শাহ্‌জালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টারের সাধারণ সভা ১৫ জানুয়ারী রোববার দূপুর ১২ঘটিকায় সেন্টারের চেয়ারম্যান শাহ্‌ আলী আকবর এর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদের পরিচালনায় বিপুল সংখ্যক সদস্যবৃন্দের উপস্থিতিতে মসজিদ মিলয়াতনে অনুষ্ঠিত হয়েছে।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কারী শাহ্‌ তসলিম আলী ও দোয়া পরিচালনা করেন মসজিদের খতীব হাফিজ মাওলানা বদরুল হক।

চেয়ারম্যান শাহ্‌ আলী আকবরের স্বাগত বক্তব্য শেষে সভায় আর্থিক রিপোর্ট ও বর্ষিক রিপোর্ট পেশ করেন মসজিদের ট্রেজারার হারুনুর রহমান ও সেক্রেটারি মকিস মনসুর আহমদ। উভয় রিপোর্ট এর উপর সম্মানিত সদস্যবৃন্দের আলোচনার পর তা সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়।

সভায় সদস্যবৃন্দের আলোচনায় বিগত দিনের কমিটির কর্মকান্ডের ভূয়শী প্রশংসা করেন এবং আগামীতে মসজিদের উন্নয়নে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহনের জন্য সুচিন্তিত মতামত তুলে ধরেন। দ্বিতীয় পর্বে সাবেক ট্রাষ্টি আলহাজ্ব মোহাম্মদ রেনু মিয়ার সভাপতিত্বে ও সাবেক ট্রাষ্টি আলহাজ্ব আব্দুল আহাদ চৌধুরী পরিচালনায় অনুষ্ঠিত নতুন কমিটি গঠনের লক্ষে আলোচনাসাপেক্ষে এম আকতারুজ্জামান কুরেসী নিপুকে চেয়ারম্যান, মোহাম্মদ আনা মিয়াকে জেনারেল সেক্রেটারী, শেখ মোহাম্মদ আনোয়ারকে ট্রেজারার. খায়রুল ইসলাম, গোলাম মর্তুজা, সামসুল আলম উজ্জল, শেখ সুমন তরফদার, মামুনুর রহমান, আলহাজ্ব ফরুক মিয়া, আব্দুল করিম ও কয়সর আলীকে সদস্য করে আগামীদিনের জন্য ১১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষনা করা হলে তাহা সর্বসম্মতিক্রমে পাশ করা হয়। এছাড়া ও সম্মানিত ট্রাষ্টি হিসাবে আলহাজ্ব আব্দুল কাইয়ুম মাসুক মিয়া ও আলহাজ্ব মোহাম্মাদ হিরা মিয়াকে মনোনীত করা হয়।

বাষিক সভার শুরুতেই মসজিদের ইতিহাসে এই প্রথমবারের মত মসজিদ প্রতিষ্ঠালগ্ন থেকে আজবধি যে সব সম্মানিত ১৪ জন ট্রাষ্টি দায়িত্ব পালন করে গেছেন তাদের কাজের অবদানের জন্য অনুষ্ঠানে কমিটির ও কমিউনিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরন করা হয়। সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র গ্রহণকালে ট্রাষ্টিবৃন্দ কমিটিকে ধন্যবাদ জানিয়ে আগামীদিনে মসজিদের উন্নয়নে সবাইকে আরও দায়িত্বশীল ভৃমিকা রাখার আহবান জানান। এদিকে মসজিদের ইতিহাসে এই প্রথমবারের মত লিখিত বার্ষিক রিপোর্ট পেশ করায় সদস্যবৃন্দের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত সবাইকে বিদায়ী ট্রেজারার হারুনুর রহমানের পক্ষ থেকে আপ্যায়িত করা হয়েছে। সভার সার্বিক সহযোগীতায় ছিলেন শাহ্‌ জালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব শাহ্‌ আলী আকবর, জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ, ট্রেজারার হারুনুর রহমান, ভাইস চেয়ারম্যান বকশী হারুনুর রশিদ, জয়েন্ট সেক্রেটারি জুবায়ের আহমদ চৌধুরী, জয়েন্ট ট্রেজারার দিলাওর মিয়া চৌধুরী, মসজিদ কমিটির সদস্য শেখ মোহাম্মদ আনোয়ার, শাহ্‌ গোলাম কিবরিয়া, মতিউর রহমান, ময়না মিয়া, সৈয়দ রিপন আহমদ প্রমুখ কমিউনিটি নেতৃবৃন্দ।

পরিশেষে বিদায়ী চেয়ারম্যান আলহাজ্ব শাহ্‌ আলী আকবর ও বিদায়ী জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ সকল সম্মানিত সদস্যবৃন্দকে সভায় উপস্থিত থেকে সুচিন্তিত মতামত ও সার্বিক সহযোগীতা করার জন্য কমিটির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে নতুন কমিটির আগামী দিনের কর্মকান্ডে ও মসজিদের উন্নয়নে সহযোগীতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করে প্রথম অধিবেশনের সমাপ্তি ঘোষনা করেন।

পরিশেষে দ্বিতীয় ‘অধিবেশনে সাবেক ট্রাষ্টি আলহাজ্ব মোহাম্মদ রেনু মিয়া ও সাবেক ট্রাষ্টি আলহাজ্ব আব্দুল আহাদ চৌধুরী কমিটি গঠনে সবার সহযোগীতার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৭ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com