শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমিউনিটির সেবায় বাংলা ভয়েস আগামী দিনে ও কাজ করে যাবে : পঞ্চম বার্ষিকী পালন অনুষ্টানে বক্তারা

  |   বুধবার, ১১ জুন ২০১৪ | প্রিন্ট

 Bangla 5t

মো: আতিকুর রহমান,বার্মিংহাম থেকে:  বৃটেনে বাংলা মিডিয়ার ইতিহাস শত বছরের। পাক্ষিক সত্যবাণী প্রকাশের মধ্যদিয়ে যার যাত্রা শুরু তারই ধারাবাহিকতায় আজ এই দূর পরবাসেবৃটেনের বিভিন্ন অঞ্চলে বেশ কয়েকটি পত্রিকা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে বীরদর্পে। কমিউনিটির সেবায় তাদের এ প্রয়াসে নতুন আরেকটি পালক যুক্ত হয়েছিলো আজ থেকে পাঁচ বছর আগে বার্মিংহামে বাংলা ভয়েস প্রকাশেরমধ্যমে। বাংলা ভয়েসর জন্মদিন এবং ষষ্ঠ বছরে পদার্পনের এই লগ্নকে রাঙ্গিয়ে রাখার জন্য কমিউনিটির সর্বস্তরের মানুষদের নিয়ে এক মিলন মেলারআয়োজন করা হয় গত রোববার বার্মিংহামের স্মলহিথের বিয়া লাউন্জ হলে। সমাবেশে কমিউনিটির সর্বস্তরের মানুষের স্বত:স্ফুর্ত অংশগ্রহণ ছিললক্ষনীয়।

বাংলা ভয়েসের সম্পাদক মোহাম্মদ মারুফের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচীত অনুষ্টান সঞ্চালনা করেন বার্তা সম্পাদক সৈয়দ নাসির। সহসম্পাদক মো: আতিকুর রহমান, সুহেল আহমদ, মুর্শেদ চৌধুরী ও ওবায়দুল কবীর খোকনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্টানে উপস্হিত ছিলেনরাজনীতিবিদ, কবি-সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্বসহ কমিউনিটির নের্তৃস্হানীয় ব্যক্তিবর্গ। তারা সকলেই বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে বাংলাভয়েস আগামী দিনেও কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন। এছাড়া বাংলা ভয়েস শুধুমাত্র বাঙালি কমিউনিটিই নয় এদেশে বেড়ে উঠা তরুণপ্রজন্মকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহনে উদ্যোগ গ্রহণ করবে বলে প্রত্যয় ব্যক্ত করা হয়।

গতানুগতিকতার বাইরে ভিন্নধর্মী এই অনুষ্টানেরশুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা এনামুল হাসান ছাবির। বক্তারা বার্মিংহামে বাঙ্গালী কিউনিটির বিভিন্ন উন্নয়ন মূলককর্মকান্ড বিগত দিনে বাংলা ভয়েস যেভাবে তুলে ধরেছে তার ধারাবাহিকতা আগামী দিনেও অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেন। বক্তারাবিভিন্ন সংকটকালীন সময়ে বাংলা ভয়েসের সাহসী ভূমিকার ভূয়সী প্রসংসা করেন এবং কমিউনিটির ঐক্যে বাংলা ভয়েসের অবদান কৃতঙ্গ চিত্তেস্নরণ করেন।

অনুষ্টানে অন্যান্যের মাঝে উপস্হিত ছিলেন কমিউনিটির প্রবীন মুরব্বী আলহাজ্ব নাসির আহমদ, ড: তজম্মুল টনি হক, মোস্তফা যুবরাজ, আজাদআবুল কালাম, আশরাফ আহমেদ, কাউন্সিলর আহমেদুল হক, কাউন্সিলর জিয়াউল ইসলাম, কাউন্সিলর নেওয়াজ আলী, কমরেড মসহুদ, মুক্তিযোদ্ধাআব্দুল হামিদ, ব্যবসায়ী আব্দুল মালিক পারভেজ, আলী ইসমাইল, আকমল খান, মাওলানা এনামুল হাসান সাবির, সাংবাদিক কায়সারুল ইসলামসুমন, কবি দেলোয়ার হোসেন মঞ্জু, চলচ্চিত্রকার মকবুল চৌধুরী, আব্দুল মুকিত আজাদ, নাসির আহমেদ হেলাল, মুনতাকিম আহমদ সাংবাদিক রিয়াদআহাদ, জয়নাল ইসলাম, সুমন আহমদ, রাজু আহমদ, মোহাম্মদ আলীসহ অনেকেই।
পরে বাংলা ভয়েস সম্পাদক সাংবাদিক, কলা-কুশলী ও কমিউনিটি নের্তৃবৃন্দকে সাথে নিয়ে কেক কেটে বাংলা ভয়েসের পঞ্চম বার্ষিকী উদযাপনকরেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৪ | বুধবার, ১১ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com