রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমলনগনে অবৈধ ৪টি ইটভাটা ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

মোঃ নুর হোসেন   |   সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

কমলনগনে অবৈধ ৪টি ইটভাটা ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা
কমলনগর প্রতিনিধি : লক্ষ্মীপুর কমলনগরে ইট প্রস্তুত ও স্থাপন আইন ২০১৩ অনুযায়ী অবৈধ ৪ টি ইটভাটা গুড়িয়ে দেয়ার পাশাপাশি মালিকপক্ষকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার  (৫ ফেব্রুয়ারী) দুপুরে জেলার কমলনগর উপজেলাধীন চর কাদিরা এলাকায় এ অভিযান পরিচালনা করেন কমলনগর উপজেলা প্রশাসন। অভিযানের নেতৃত্ব দেন কমলনগর উপজেলা সহকারী (ভূমি)কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো: রেজা এবং জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: সাদ্দাম হোসেন।
জানা গেছে,অবৈধ ভাবে পরিচালিত হয়ে আসছে এসব ইটভাটা। অভিযানে চর কাদিরা ইউনিয়নের মেঘনা ব্রিকস, সুমাইয়া ব্রিকস ও আল্লাহদান ব্রিকস কে ৫০ হাজার টাকা করে জরিমানাসহ ইটভাটার টিনের চিমনি অসাধারণকরে গুটিয়ে দেওয়া দিয়ে মোবাইল কোর্ট কর্তৃক আদায়কৃত অর্থ ঘটনাস্থলে আদায় করা হয়। পাশাপাশি হাজী হক ব্রিকস কে ১ লক্ষ জরিমানা করা হয়।

কমলনগর উপজেলা সহকারী ভূমি কমিশনার শামসুদ্দিন মো: রেজা জানান,অবৈধ ইটভাটার বিরুদ্ধে উপর্যুক্ত আইনে মোবাইল কোর্টের তফসিলভুক্ত ধারাসমূহে নিয়মিত অভিযান চলবে। এসময় জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: সাদ্দাম হোসেনসহ থানা পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
Facebook Comments Box
advertisement

Posted ১১:০০ | সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com