বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 আবু বকর মোল্লার সাথে মানবাধিকার কর্মী  প্রতিনিধিদলের সাক্ষাৎ

  |   শনিবার, ০২ নভেম্বর ২০১৯ | প্রিন্ট

 আবু বকর মোল্লার সাথে মানবাধিকার কর্মী  প্রতিনিধিদলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

উদিয়মান মানবাধিকার কর্মী ও সোস্যাল মিডিয়া এ্যাক্টিভিস্টদের একটি প্রতিনিধি দল গতকাল  শুক্রবার সন্ধায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ইউরোপের মুখপাত্র  আবু বকর মোল্লার  ক্যানারিওয়ার্ফে তার নিজস্ব অফিসে  সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় তাঁরা বাংলাদেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, বর্তমান আওয়ামী লীগ সরকারের অগনতান্ত্রিক আচরন, বিচার ব্যাবস্থার বিশৃঙ্খলা ও সরকারের নগ্ন হস্তক্ষেপ,  সুপ্রিম কোর্ট কর্তৃক  বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এটিএম আজহারুল ইসলামের ফাঁসীর রায় এবং বাংলাদেশ সরকার কর্তৃক দেশে ও বিদেশে অবস্থানরত সকল অনলাইন এ্যাক্টিভিস্ট ও মানবাধিকার কর্মীদের উপর গোয়েন্দা নজরদারীর আওতায় আনা ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

সাক্ষাৎ শেষে প্রতিনিধি দল বাইরে বেরিয়ে এসে এ তথ্য জানান। বিশিষ্ট মানবাধিকার কর্মী ও অনলাইন এ্যাক্টিভিস্ট মো: তরিকুল ইসলাম এবং মো: মাহিন খানের যৌথ নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন  আব্দুর রহমান খোকন, মো: বশির আহমেদ,  মো: বেলায়েত হোসেন এবং  মাজহারুল ইসলাম ভুইয়া ।

সাক্ষাতে জামায়াতের ইউরোপের মুখপাত্র বলেন, বাংলাদেশ একটি অগনতান্ত্রিক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠিত আছে, তারা ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের ভিতরে পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে খুন-গুমের পাশাপাশি সাম্প্রতিক সময়ে বিদেশে অবস্থানরত সকল বিরোধী মতের অনলাইন এ্যাক্টিভিস্ট ও মানবাধিকার কর্মীদের উপরেও গোয়েন্দা নজরদারী চালাচ্ছে, যা তাদের নিরাপত্তাকে মারাত্মক হুমকির সম্মুখিন করেছে । এছাড়া তাদেরই নিয়োগ দেয়া প্রশাসন ও বিচারকদের দ্বারা আইন ও আদালতের সব কিছু নিয়ন্ত্রিত ও পরিচালিত হচ্ছে। তিনি বাংলাদেশ সরকারের এমন কর্মকান্ডের নিন্দা জানান। তিনি আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল  এটিএম আজহারুল ইসলামের ফাঁসীর রায়ের বিরুদ্ধে আইনী লড়াই অব্যাহত থাকবে।

প্রতিনিধি দল গনতন্ত্র, ন্যায় বিচার, দেশে ও বিদেশে অবস্থানরত মানবাধিকার বিষয়ে কাজ করা অনলাইন ও অফলাইনে সক্রিয় সকল ব্যক্তিবর্গের ব্যাক্তিগত ও পারিবারিক নিরাপত্তা এবং বাংলাদেশের সার্বিক নিরাপত্তার স্বার্থে সকল রাজনৈতিক দলের অংশগ্রহনে আলোচনা অনুষ্ঠান ও সকল রাজনৈতিক দলের অংশ গ্রহনের মাধ্যমে একটি অবাধ-নিরপেক্ষ নির্বাচনের মধ্যদিয়ে এ পরিস্থিতির অবসান ঘটানোর ওপর গুরুত্ব আরোপ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১৮ | শনিবার, ০২ নভেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com