শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইজিপির সঙ্গে জাতীয় প্রেস ক্লাব নেতাদের সাক্ষাৎ : প্রেস ক্লাব নিয়ে ডিএমপি কমিশনারের বক্তব্যে উদ্যেগ প্রকাশ

  |   মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

ijp

নিজস্ব প্রতিবেদক : ইন্সপেক্টর জেনারেল অব পুলিশের (আইজিপি) সঙ্গে দেখা করেছেন জাতীয় প্রেস ক্লাবের একটি প্রতিনিধি দল। মঙ্গলবার সকালে ক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী রওনাক হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি তার কার্যালয়ে সাক্ষাৎ করে ক্লাব সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজির আহমেদের দেয়া বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেন।এ ব্যাপারে জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির একটি স্মারকলিপিও আইজিপির কাছে হস্তান্তর করা হয়।

প্রতিনিধি দলে ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, যুগ্ম সম্পাদক কাদের গণি চৌধুরী, ব্যবস্থাপনা কমিটির সদস্য কবি হাসান হাফিজ ও শামসুদ্দিন আহমেদ চারু, ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি ফখরুল আলম কাঞ্চন, বর্তমান সেক্রেটারি আবু সালেহ আকন এবং জাতীয় প্রেস ক্লাবের সদস্য ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতা বাছির জামাল।

স্মারকলিপিতে বলা হয়, সোমবার ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ-এর একটি বক্তব্যের প্রতি জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বক্তব্যে তিনি বলার চেষ্টা করেছেন “আমাদের কাছে তথ্য আছে, প্রেস ক্লাবে জঙ্গিরা মিটিং করে। একটি গোষ্ঠী রাজনৈতিক স্বার্থে ঢাল হিসেবে প্রেস ক্লাবকে ব্যবহার করে।” তার এ বক্তব্য সর্বৈব মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

জাতীয় প্রেস ক্লাব তার জন্মলগ্ন থেকে শুরু করে এদেশের সকল গণতান্ত্রিক, প্রগতিশীল ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে সূতিকাগার হিসেবে কাজ করে আসছে। প্রেস ক্লাব সব সময়ই গণতান্ত্রিক চেতনা লালন করে ও দেশ জাতির কল্যাণে সহায়ক ভূমিকা পালন করে। প্রেস ক্লাবের মতো ঐতিহ্যবাহী একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে এমন বক্তব্য ক্লাবের গণতান্ত্রিক চেতনা ও ঐতিহ্যের প্রতি চরম আঘাত। ক্লাবের সদস্যদের ভিন্ন ভিন্ন রাজনৈতিক বিশ্বাস থাকলেও ক্লাবের অখ-তা, ঐতিহ্য ও ভাবমূর্তির প্রশ্নে তারা ঐক্যবদ্ধ। একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার এ ধরনের বক্তব্য অনভিপ্রেত ও সাংবাদিকদের প্রতি কটাক্ষ। তার দায়িত্বহীন ও অসত্য বক্তব্যে ক্লাবের আট শতাধিক সদস্য তথা গোটা সাংবাদিক সমাজ ক্ষুব্ধ ও মর্মাহত। তারা মনে করেন এ ধরনের বক্তব্য সুদূরপ্রসারী কোনো ষড়যন্ত্রেরই পূর্বলক্ষণ আমরা মনে করি।

জাতীয় প্রেস ক্লাব প্রতিষ্ঠার ষাট বছর পূর্ণ করতে যাচ্ছে। এই দীর্ঘ সময়ে প্রেস ক্লাবের বিরুদ্ধে এ ধরনের ভিত্তিহীন বক্তব্য কোনো সরকারি কর্মকর্তা করেছেন বলে নজির নেই। এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে ঊর্ধ্বতন এই পুলিশ কর্মকর্তা গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের প্রতি তার উষ্মাই প্রকাশ করেছেন। এ জাতীয় বক্তব্য না দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় মনোনিবেশ করার জন্য আমরা তার প্রতি আহ্বান জানাই। এ ব্যাপারে আমরা সম্মানিত মহাপুলিশ পরিদর্শকেরও দৃষ্টি আকর্ষণ করছি।

Facebook Comments Box
advertisement

Posted ২২:০৮ | মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com