রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার আপিলের রায় মঙ্গলবার

  |   সোমবার, ২৯ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার আপিলের রায় মঙ্গলবার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের দেওয়া পাঁচ বছরের দণ্ডাদেশের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিলের ওপর মঙ্গলবার (৩০ অক্টোবর) রায় ঘোষণা করবেন হাইকোর্ট। একইসঙ্গে অন্য দুই আসামির আপিল এবং খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের করা রিভিশনের ওপরও রায় ঘোষণা করা হবে।

সোমবার (২৯ বিচারপতি এম.ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করে আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, আজ সাড়ে ১০টায় এ মামলাটি আদেশের জন্য ছিল। তখন আদালতে হাজির হয়ে বললাম, আপিল বিভাগে এ আবেদনটির উপর শুনানি হয়েছে। আদেশ সাড়ে ১১টায়। পরে হাইকোর্ট ২টায় আদেশের জন্য রাখলেন।

তিনি আরও বলেন, আপিল বিভাগ আসামিপক্ষের সময় বর্ধিতকরণের আবেদনটি খারিজ করে দিয়েছেন এবং বলেছেন, আগামীকালের মধ্যে অতিরিক্ত সাক্ষ্য নেওয়ার জন্য, আবেদনটি নিষ্পত্তি করার জন্য। আপিল বিভাগ হাইকোর্টের এ আদেশ পেয়ে খালেদা জিয়ার আইনজীবীদের আদালতে ডাকলেন, কিন্তু উনারা (খালেদার আইনজীবীরা) কেউ এলেন না। আদালত তখন নথিভূক্ত আবেদনটি খারিজ করে দিলেন এবং আগামীকাল এ মামলার তিনটি আপিল এবং একটি রিভিশন আবেদনের রায়ের জন্য দিন ধার্য করেছেন।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান এ মামলার রায় ঘোষণা করেন। পরে রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল ৩১ অক্টোবরের মধ্যে নিষ্পত্তির নির্দেশনা ছিল। সেটিকে চ্যালেঞ্জ করে বিএনপির আইনজীবীরা আবেদন করলে সোমবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বেঞ্চ এটি খারিজ করে দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৮:১০ | সোমবার, ২৯ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com