সোমবার ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মাশরাফিদের হারিয়ে রংপুরের সিলেট পর্ব শুরু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

মাশরাফিদের হারিয়ে রংপুরের সিলেট পর্ব শুরু

আজ চায়ের নগরী সিলেটের মাঠে গড়ালো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। যেখানে মাশরাফিদের ৬ উইকেটে হারিয়ে রংপুর রাইডার্স সিলেট পর্ব শুরু করে। সিলেট স্ট্রাইকার্সের দেওয়া ৯২ রানের সহজ লক্ষ্য মাত্র ১৫ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে টপকে যায় ‍রংপুর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের ষষ্ঠ ওভারে নাইম শেখ ২১ বলে ১৮ করে ফেরেন। অষ্টম ওভারের শেষ দুই বলে জোড়া শিকার করেন মাশরাফি। শেখ মেহেদি ৮ আর শোয়েব মালিক ফেরেন গোল্ডেন ডাকে। আজমতউল্লাহ ওমরজাইও ৪ রানের বেশি করতে পারেননি।

তবে ওপেনার রনি তালুকদার দেখেশুনে রান করতে থাকেন। ৩৮ বলে ২টি করে চার-ছক্কায় ৪১ রানে অপরাজিত থেকে দলকে জয়ী করে তারপরই থামেন। তার সঙ্গে ১৩ বলে ১ চার আর ২ ছক্কায় হার না মানা ১৮ করেন মোহাম্মদ নওয়াজ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে আজ তেমন একটা সুবিধা করতে পারেনি সুরমা পারের এই দল। টপ ওর্ডারের সব ব্যাটার আজ একে একে ব্যার্থ। রংপুরের বোলারদের নিয়ন্ত্রীত বোলিংয়ে ১০০ রানই পার করতে পারেনি সিলেট। ফলে রংপুরের সামনে সহজ লক্ষ্য দাঁড়ায় ৯৩।

শুরুতে পাওয়ার ওভারের মধ্যেই পাঁচ উকেট হারিয়ে অনেকটা ব্যাকফুটে চলে যায় সুরমা পারের দলটি। প্রথম ওভারেই ২ রান করে আজমত উল্লার বলে আউট হন ওপেনার টম মরিস। ও পরের ওভারে হাত খুলে খেলতে গিয়ে মেহেদী হাসানের বলে বাউন্ডারী লাইনে শোয়েবের ক্যাচে পরিণত হন শান্ত। করেন ৯ রান।

এরপর তিন ০ দেখে সিলেটের ব্যাটাররা। তৌহিদ হৃদয় ০ রানে ফিরেন আজমউল্লার বলে এলবি হয়ে। তারপরের বলেই ০ রানে বোল্ড হয়ে আউট হন মুশফিক। আর জাকির তো সোহানের স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজ ঘরে ফেরেন ০ রানে।

১৮ রানে নেই ৭ উইকেট। ঘরের মাঠের দর্শকদের সামনে চরম লজ্জায় পড়েছিল সিলেট স্ট্রাইকার্স। বিপিএলে নিজেদের ডেরায় ফিরে রংপুর রাইডার্সের বোলারদের তোপে প্রথম ম্যাচেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সিলেটের টপ আর মিডল অর্ডার।

সেখান থেকে মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে বিপর্যয় সামাল দেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার তানজিম হাসান সাকিব। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ৯২ রান তুলতে পেরেছে স্বাগতিকরা।

মাশরাফি আউট হন ২১ বলে ২ ছক্কায় ২১ রান করে। তানজিম সাকিব ৩৬ বলে ৫ চার আর ৩ ছক্কায় করেন ৪১।

রংপুরের আজমতউল্লাহ ওমরজাই ১৭ রানে নেন ৩টি উইকেট। হাসান মাহমুদ নেন ১২ রানে ৩টি।

আজ রয়েছে দুটি খেলা, দুপুর ২টায় দিনের প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স মুখোমুখি হয় রংপুর রাইডার্স। এমন দিনের প্রথম খেলায় আজ টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর রাইডার্স। আজকের খেলায় তাই নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠের লড়াইয়ে নামে রংপুর ও সিলেট।

সন্ধ্যা ৭টায় দিনের অন্য ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৯ | শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com