বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতে ইসলাম ইউ.কে’র দোয়া ও প্রতিবাদ সভা

  |   শনিবার, ২২ মার্চ ২০১৪ | প্রিন্ট

hafajot-london

নিজস্ব  প্রতিনিধি, লন্ডন :হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমীর আল্লামা আহমদ শফির বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদ ও কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা শাহ আহমদ উল্লাহ আশরাফের আশু রোগমুক্তি কামনায় গত ১৬ মার্চ লন্ডনে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। হেফাজতে ইসলাম ইউকে এ- আয়ারের সভাপতি অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত দোয়া মাহফিল ও প্রতিবাদ সভায় বক্তাগণ সরকারের মন্ত্রীকর্তৃক দেশের সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ, লক্ষ লক্ষ আলেম মুহাদ্দিস মুফতি ও অগণিত ইমামের উস্তাদ আল্লামা আহমদ শফির সম্পর্কে কটুক্তির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান এবং অবিলম্বে মন্ত্রীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান।

তারা বলেন, দেশের আলেম উলামাগণের বিরুদ্ধে এ ধরণের বিষোদগার ও অশোভন বক্তব্য এবং এ ব্যাপারে সরকারের নিরবতা ও প্রশ্রয় সরকারের ইসলাম বিদ্বেষ চরিত্রেরই প্রমাণ বহন করে। এটা কোনভাবেই মেনে নেয়া যেতে পারে না। এদেশে শুধু প্রধানমন্ত্রী এবং তার পিতার মর্যাদা ও সম্মান ছাড়া আর সকলকেই অপদস্ত করা হবে, এ কোন সভ্যতার জন্ম দিচ্ছে সরকার? যে জাতি আলেমদের সম্মান করতে জানেনা সে জাতির জন্য রয়েছে আল্লাহর অভিশাপ।

বক্তাগণ মাওলানা শাহ আহমদ উল্লাহ আশরাফের রোগমুক্তি কামনা করেন এবং দ্বীন ও মিল্লাতের খেদমত এবং ইসলামী আন্দোলনে তাঁর অনন্য ভূমিকার কথা স্মরণ করেন। বিশেষ করে তাঁর মরহুম পিতা বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেমেদ্বীন ও অলি হযরত মাওলানা হাফেজ্জী হুজুরের অবদান এবং জাতির প্রতি তাঁর তওবার আহবানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করে এই ধারার প্রতীক হিসেবে মাওলানা আহমদ উল্লাহ আশরাফের দীর্ঘায়ূ ও সুস্থ জীবন কামনা করেন। হেফাজতে ইসলাম ইউকের সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম ইউরোপের সভাপতি শায়খুল হাদীস মুফতি শাহ সদর উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও কবি আবু সুফিয়ান চৌধুরী, টিভি ভাষ্যকার ও হেফাজতে ইসলাম ইউকের এর নেতা মুফতি আবদুল মুনতাকীম, টার্নপাইক লেন মসজিদের খতীব মাওলানা লিয়াকত হোসেন সরকার, জমিয়তে উলামা ইউরোপের সহ সভাপতি মাওলানা হেলাল উদ্দিন, খেলাফত মজলিস যুক্তরাজ্যের অর্থ সম্পাদক মাওলানা আবদুল করীম, মাদ্রাসা ইমাম জাকারিয়ার মুহাদ্দিস মাওলানা শাহান উদ্দীন, খেলাফত মজলিস লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, পপলার শাহজালাল মসজিদের খতীব মাওলানা নুফাইস আহমদ বরকতপুরী, খেলাফত মজলিস লন্ডন মহানগরী মাওলানা জাবির আহমদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মুফতি শাহ সদরুদ্দিন বলেন, বাংলাদেশের মন্ত্রী-মিনিস্টাররা ইসলাম সম্পর্কে কটু বক্তব্য ও আলেম উলামাদের বিরুদ্ধে অশোভন গালাগালি করার স্পর্ধা প্রদর্শন করছে আজ। এর কারণ হচ্ছে সরকারের ইসলাম বিরোধী নীতি। এটা একাধারে সংবিধানের লংঘন ও দেশের আপামর তৌহিদী জনতার ঈমান ও বিশ্বাসকে পদাঘাত করার সামিল কোন সভ্য জাতি এরূপ অসভ্য আচরণকে মেনে নিতে পারে না। তিনি সরকারকে তার দেশ ও ইসলাম বিরোধী নীতি থেকে সরে আসার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মাওলানা আবদুল কাদির সালেহ বলেন সরকার নিজের লুটপাট এবং সীমাহীন ব্যর্থতাকে ঢাকবার জন্যেই জঙ্গীবাদের উত্থান নাম দিয়ে ইসলামকে প্রতিপক্ষ বানাচ্ছে। একদিকে মদীনার সনদের আলোকে দেশ চালাবার কথা বলছে, অপরদিকে তার সভাসদ এবং সমর্থদেরকে ইসলাম ও আলেম উলামার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। বিদেশী প্রভূদের খুশী করার জন্যে দেশের স্বার্থকে বিকিয়ে দিচ্ছে। এটা কোনভাবেই মেনে নেয়া যেতে পারে না।
পরিশেষে মাওলানা শাহ আহমদ উল্লাহ আশরাফের আশু রোগমুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৫২ | শনিবার, ২২ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com