রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে ক্ষেপে গেলেন তামিম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

সংবাদ সম্মেলনে ক্ষেপে গেলেন তামিম

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন দেখলেও প্রথম দুই ওয়ানডেতে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ দল। ফলে এখন সিরিজ হারের সঙ্গে সঙ্গে হোয়াইটওয়াশেরও শঙ্কা দেখা দিয়েছে টাইগারদের মনে।

 

মিরপুরে প্রথম ওয়ানডেতে কিছুটা লড়াই গড়লেও দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি তামিমের দল। দ্বিতীয় ম্যাচে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বাংলাদেশে হেরেছে ১৩২ রানের বিশাল ব্যবধানে। ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে মেজাজ হারাতে দেখা গিয়েছে টাইগার দলপতি তামিম ইকবালকে।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে শুক্রবার যখন ক্রিজে যান মাহমুদউল্লাহ, জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন তখন ওভারপ্রতি ৮ রানের বেশি। কিন্তু সেই দাবি মেটাতে পারেননি তিনি। দলের পরাজয়ের ক্ষেত্র অবশ্য তৈরি হয়েছিল আগেই। তবে মাহমুদউল্লাহ পারেননি নিজের কাজটুকু করতে কিংবা নিজের বা দলের জন্য কার্যকর ইনিংস খেলতে। আউট হয়ে যান তিনি ৪৯ বলে ৩২ রান করে। তখনও বাকি ছিল ইনিংসের ১২ ওভার।

 

সিরিজের প্রথম ওয়ানডেতেও তার ইনিংস ছিল অনেকটা একইরকম। সেদিন তিনি বিদায় নেন ৪৮ বলে ৩১ রান করে। আগেই ৫ উইকেট হারানো দল তাতে বিপদে পড়ে যায় আরও। সিরিজ শুরুর আগে অধিনায়কের সংবাদ সম্মেলনে প্রশ্ন উঠেছিল মাহমুদউল্লাহর পারফরম্যান্স নিয়ে। দ্বিতীয় ম্যাচ শেষেও সংবাদ সম্মেলনে তামিমের দিকে প্রশ্ন ছুটে গেল, একাদশে মাহমুদউল্লাহর নিশ্চিত জায়গাটা নড়বড়ে হয়ে গেছে কি না। বাংলাদেশ অধিনায়কের উত্তরে মিশে থাকল বিরক্তির রেশ।

 

তামিম বলেন, ‘বারবার একই জিনিস বলতে আমি খুব বেশি পছন্দ করি না যে, এক সিরিজ আগেই একটি ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন উনি। একটা সিরিজ আগেই…। তো একটা সিরিজের মধ্যে, দুই-তিন ম্যাচের মধ্যে যদি প্রত্যেকবার আপনারা একই প্রশ্ন করতে থাকেন বা একইভাবে তাকে চাপে ফেলতে থাকেন, তা কোনো দলের জন্যই স্বাস্থ্যকর নয়। আপনার নিজের দেশেরই ক্রিকেটার কিন্তু! সঙ্গে আমি এটাও বলব যে, শুধু উনার নয়, আমাদের সবারই আরও অনেক জায়গা আছে যে দলের জন্য অনেক অবদান রাখতে পারি। ফিল্ডিং হোক বা ব্যাটিং, কিংবা কথার ইনপুট হোক, অনেকভাবেই করতে পারি।

 

তামিম আরও বলেন, ‘আমি এই দলের অধিনায়ক। আমি কোনো প্রসঙ্গেই কোনো একজনের দিকে আঙুল তুলতে পছন্দ করি না। সেটা দোষ হোক বা না হোক। আমি এখানে (সংবাদ সম্মেলনে) আছি তাদেরকে সেভ করতে, অভিযোগ করতে বা সমালোচনা করতে নয়।’   সূএ:বিডি২৪লাইভ ডট কম’

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৩৯ | শনিবার, ০৪ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com