শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাজপথ ছেড়ে সরাসরি মাছের বাজারে যোগাযোগমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ১৩ মার্চ ২০১৪ | প্রিন্ট

obaydul kader-fesh bazar

১৩ মার্চঃ  রাজপথ ছেড়ে সরাসরি মাছের বাজারে গিয়ে হাজির যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। রাজধানীর একটি কাচাঁবাজারকে ফরমালিনমুক্ত ঘোষণা করতে তার এ সফর। রাজপথের ভোগান্তির মতো ফরমালিনের ভোগান্তি থেকে নগরবাসীকে উদ্ধার করতেই তার এ প্রয়াস।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে ফরমালিন ডুকে গেছে। ফরমালিন যেভাবে স্বাস্থ্যের ক্ষতি করে তেমনিভাবে রাজনীতিতে ফরমালিনও দেশের স্বাস্থ্য নষ্ট করে। রাজনীতিতে দুর্নীতি সবচেয়ে বড় ফরমালিন, আর এ ফরমালিন থেকে সব রাজনীতিবিদকে বেরিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার ঢাকার নিউমার্কেট বনলতা কাঁচাবাজার, ফরমালিন ডি-হাইড্রেড মেশিন হস্তান্তরের মাধ্যমে ফরমালিনমুক্ত বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে যোগাযোগ মন্ত্রী এ কথা বলেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের অর্থায়নে ও এফবিসিসিআই এর উদ্যোগে এ ফরমালিনমুক্ত কার্যক্রম পরিচালনা করা হয়।

তিনি বলেন, দেশের উন্নয়নে আমাদের সবাইকে দুর্নীতিকে ত্যাগ করতে হবে। তাহলেই আমরা এগিয়ে যেতে পারবো।

পদ্মসেতু সর্ম্পকে মন্ত্রী বলেন, পদ্মাসেতু এখন আর স্বপ্নের সেতু নয়, এখন এটা বাস্তব। আগামী ১ জুন প্রধানমন্ত্রীর এ সেতুর আনুষ্ঠানিক কাজের উদ্বোধন করবেন। এ কাজ বাস্তবায়নের জন্য ইতোমধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এজন্য তিনটি কোম্পানি টেন্ডার ড্রপ করেছে।

এফবিসিসিআইর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআইর সহসভাপতি হেলাল উদ্দিন, ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর একেএম আব্দুল মালেক চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী নেতা এনায়েত কবির চঞ্চল ও বনলতা কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারি মোখলেছুর রহমান।

উল্লেখ্য, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) উদ্যোগে খাদ্যদ্রব্যে ফরমালিন ও ক্ষতিকর রাসায়নিক পদার্থ শনাক্তকরনের জন্য ঢাকা ও ঢাকার বাইরে জেলা শহরের প্রধান প্রধান কাঁচাবাজারসমূহে ফরমালিন ডি-হাইড্রেড মেশিন স্থাপনের মাধ্যমে ‘ফরমালিনমুক্ত আদর্শ বাজার’ গঠনের কাজ চলছে আর এরই ধারাবাহিকতায় বনলতা কাঁচাবাজার ফরমালিনমুক্ত বাজার ঘোষণা করা হয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দেশের বিভিন্ন বাজারকে ফরমালিনমুক্ত করার জন্য এ পর্যন্ত ৫০টি ফরমালিন শনাক্তকরণ মেশিন প্রদান করেছে।

ফরমালিনমুক্ত বাজার ঘোষণার অনুষ্ঠান শেষে বাজার কমিটির সভাপতি আবদুল খালেক ও সাধারণ-সম্পাদক মোকলেছুর রহমানের হাতে ফরমালিন শনাক্তকরণ মেশিন তুলে দেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৫৮ | বৃহস্পতিবার, ১৩ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com