বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোরেলগঞ্জে আ. লীগের মনোনয়ন বঞ্চিতদের ৫ সমর্থকের দোকান বন্ধ, সেলিমাবাদ কলেজে হামলা ও অধ্যক্ষকে মারধর

  |   সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

মোরেলগঞ্জে আ. লীগের মনোনয়ন বঞ্চিতদের ৫ সমর্থকের দোকান বন্ধ, সেলিমাবাদ কলেজে হামলা ও অধ্যক্ষকে মারধর

মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে পাচঁটি দোকান, একটি স’মিল ও একটি বিস্কুটের কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। পুটিখালী ইউনিয়নের মঙ্গলেরহাটের এই দোকানগুলো সোমবার সকালে বন্ধ করে দেওয়া হয়। দোকান মালিকরা হচ্ছেন, চা দোকানী আতিয়ার রহমান, মুদি দোকানী নুর ইসলাম, মনিরুল ইসলাম, গার্মেন্টস ব্যবসায়ী ছরোয়ার হাওলাদার ও বিস্কুটের কারখানা ও স’মিল মালিক আব্দুস সত্তার হাওলাদার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় নমিনেশন বঞ্চিত আ. লীগ নেতা আমিরুল আলম মিলন ও বদিউজ্জামান সোহাগের সমর্থক হওয়ার অপরাধে ওই ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এদিন বেলা ১১টার দিকে হামলা করা হয় দৈবজ্ঞহাটি সেলিমাবাদ ডিগ্রী কলেজে। সেখানে সিসি ক্যামেরা ভাংচুর করে কলেজ অধ্যক্ষকে মারধর করা হয়। বর্তমান সংসদ সদস্য ও আ. লীগ থেকে সদ্য নমিনেশন প্রাপ্ত ডা. মোজাম্মেল হোসেনের কর্মী সমর্থকেরা এ ঘটনা ঘটায় বলে অভিযোগ উঠেছে।

চা দোকানী আতিয়ার রহমান বলেন, ‘আমার দোকানের বেঞ্চ, টেবিলসহ সব কিছু খালে ফেলে দিয়েছে’। স’মিল মালিক আব্দুস সত্তার ও মুদি দোকানী নুর ইসলাম বলেন, ‘ইউনিয়ন আ. লীগ নেতা আবুল বাশারের নেতৃত্বে ২০/২৫ জনের একটি বাহিনী দোকানপাঠ বন্ধ করে দিয়েছে। আগামী ৫ বছর দোকান না খোলারও নির্দেশ দিয়েছে তারা’। আবুল বাশার ইউনিয়ন আ. লীগ সভাপতি মাওলানা আব্দুল কাদের এর বড় ভাই ও আ. লীগের সহসভাপতি।

এ সম্পর্র্কে আ. লীগ সভাপতি মাওলানা আব্দুল কাদের বলেন, কাউকে চাপ সৃস্টি করে দোকান বন্ধ করার অভিযোগ পরিকল্পিত। নমিনেশন ঘোষনা হবার পরে মিলন ও সোহাগের অনেক সমর্থক সেচ্ছায় গা ঢাকা দিয়েছে।

অপরদিকে দৈবজ্ঞহাটি ইউনিয়নেও নমিনেশন ঘোষনার পরে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। দৈবজ্ঞহাটি ইউনিয়ন আ. লীগের সভাপতি কিছলুর রহমান খোকন বলেন, সোমবার দুপুরে রামচন্দুপুর ইউনিয়নের চেয়ারম্যান বাবুলের নেতৃত্বে ৫০/৬০জনের একটি বাহিনী দৈবজ্ঞহাটি কলেজে হামলা করেছে। তারা কলেজ অধ্যক্ষকে লাঞ্চিত করেছে এবং সিসি ক্যামেরা ভাংচুর করেছে। এ বিষয়ে কলেজ অধ্যক্ষ নির্মল কান্তি বিশ্বাস কিছু বলতে রাজি হননি। গত ১ অক্টোবর দলীয় কোন্দলে আ. লীগের দুই নেতা নিহতের ঘটনার জের ধরে সেখানে যে কোন সময় আবারো খুন জখমের ঘটনা ঘটতে পারে বলে ধারনা করছেন স্থানীয়রা।

থানার ওসি(তদন্ত) ঠাকুর দাশ মন্ডল বলেন, সোমবার দুপুরে দৈবজ্ঞহাটি কলেজে এলাকায় উত্তপ্ত পরিস্থিতির খবর পেয়ে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১২ | সোমবার, ২৬ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com