শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে: ফখরুল

  |   শুক্রবার, ২৪ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

fokrul, nilfamari
নীলফামারী প্রতিনিধি  :

 বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বেড়েই চলেছে। বিরোধী দলের নেতাকর্মী ও বিভিন্ন মামলার আসামিদের বিচারের আওতায় না নিয়ে, আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ না দিয়ে নির্বিচারে গুলি চালিয়ে হত্যা করা হচ্ছে।

শুক্রবার বিকেলে নীলফামারী জেলা বিএনপির কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল ঠাকুরগাঁও যাওয়ার পথে  নীলফামারীতে নামেন দলের নিহত কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করার জন্য। তিনি নূরের গাড়িবহরে হামলা মামলার আসামি বিএনপির নেতা গোলাম রব্বানী ও ছাত্রদলের নেতা আতিকুল ইসলাম আতিকের স্বজনদের সঙ্গে কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এ ধরনের বিচারবহির্ভূত হত্যা পৃথিবীর কোনো দেশে ঘটার নজির নেই। গত তিন মাসে ২৯৪ জনকে গুম করা হয়েছে, না  হয় হত্যা করা হয়েছে বলে দাবি করেন তিনি।

একতরফা নির্বাচনের পরপর নীলফামারীতেও তাদের দুজন কর্মীকে হত্যা করা হয়েছে দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “নীলফামারীতে নূরের গাড়িবহরে হামলা মামলার এক ও তিন নম্বর আসামি বিএনপির নেতা গোলাম রব্বানী ও ছাত্রদলের নেতা আতিকুল ইসলাম আতিককে কয়েক দিন আগে হত্যা করে রাস্তার ধারে ফেলে রাখা হয়েছে।”

মির্জা ফখরুল বলেন, “আমি নিহত  গোলাম রব্বানীর সন্তান  ও আতিকুল ইসলামের মায়ের সঙ্গে কথা বলেছি।  তাদের জিজ্ঞাসা- কী অপরাধ ছিল তাদের বাবা ও ছেলের?” একই সঙ্গে এমপি নূরের গাড়িবহরে হামলা মামলার আসামি নিখোঁজ মহিদুল, ছকিমুদ্দীন, আবদুল মালেক ও আবদুল খালেকের সন্ধান দাবি করেন ফখরুল।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্যসচিব সামসুজ্জামান। উপস্থিত ছিলেন  কেন্দ্রীয় যুবদলের ভাইস প্রেসিডেন্ট ফরহাদ হোসেন আযাদ, ছাত্রদলের ভাইস প্রেসিডেন্ট কামাল হোসেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জহুরুল ইসলাম, মীর সেলিম ফারুক, রাজ্জাকুল ইসলাম রাজা, মোস্তফা হক বাচ্চু, বিএনপির নেতা আবদুল গফুর সরকার, সাইফুল্ল্যাহ রুবেল, ছাত্রদলের নেতা আবদুস সালাম বাবলা প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৬ | শুক্রবার, ২৪ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com