বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসযোগ্য দেশ গড়তে আন্দোলন করছে বিএনপি: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বাসযোগ্য দেশ গড়তে আন্দোলন করছে বিএনপি: নজরুল ইসলাম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা একটি বাসযোগ্য দেশ গড়ার লক্ষ্যে আমরা আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি। এজন্য আমাদের অসংখ্য নেতাকর্মী আজকে কারাগারে।

তিনি বলেছেন, দেশ আজ চরম দুঃসময় পার করছে। একটি অনির্বাচিত সরকার; যাদের দেশের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। একদিকে কিছু লোক অর্থ লুট করে কোটিপতি বনে গেছে। অন্যদিকে কয়েক কোটি লোক দরিদ্র হয়েছে। শিশুরাও দরিদ্র হয়েছেন।

শুক্রবার (২০ জানুয়ারি) রাজধানী নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় শীতবস্ত্র বিতরণের আগে এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) উদ্যোগে নয়াপল্টনে ছিন্নমূল, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, মানুষ এমনিতেই কষ্টে আছে। তারা আরও দুঃসময়ের ভয় পাচ্ছে। সেখানে সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। কদিন আগেই বিদ্যুতের দাম বাড়াল। এখন আবার গ্যাসের দাম বাড়িয়েছে। শিল্পখাতে গ্যাসের দাম বাড়িয়েছে। এর যোগান তো গরিব মানুষকেই দিতে হবে। অর্থাৎ জনগণের প্রতি সরকারের দায়িত্বহীনতা।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘আজকে খাদ্য নিয়ে জাহাজ ঘুরছে তাদের টাকা পরিশোধ করতে পারেনি। মানুষের চাকরি হচ্ছে না। কর্মসংস্থান নেই। এরমধ্যেই গ্যাসের দাম বাড়িয়ে শিল্পখাতকে আরও বিপদে ফেলা হলো। সুতরাং দেশ আরও কঠিন সংকটে পড়ার আগেই আমাদের লড়াই করে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া প্রসঙ্গে তিনি বলেন, আজকে খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে মিথ্যা মামলার রায়ে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও দেশে আসতে পারছেন না। আসলে যারা দরিদ্র মানুষকে ভালোবাসেন, দেশকে ভালোবাসেন তাদেরকে কারাগারে আটক রেখে লুটেরাদের ছেড়ে দেওয়া হয়েছে। ক্ষমতাসীন দলের লোকদের বিদেশে কী পরিমাণ সম্পদ! একটি জেলার ছাত্রলীগের নেতা দুই হাজার কোটি টাকা পাচার করেছেন। এভাবে একটি দেশ চলতে পারেনা।

জেডআরএফের প্রশংসা করে নজরুল ইসলাম বলেন, জিয়াউর রহমান নিজেও মানুষের জন্য কাজ করতে ভালোবাসতেন। আজকে তার নামেই ফাউন্ডেশন সেই কাজ করছে। শহীদ জিয়া এ দেশের মানুষের জন্য সব যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। শিশু একাডেমী থেকে শুরু করে অসংখ্য প্রতিষ্ঠান ও আইন করেছেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনও অসংখ্য সেবামূলক কাজ করে যাচ্ছে। কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে। গরিব মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আজকে সরকারের ঊর্ধ্বতন ব্যক্তিরা বলেন দুর্নীতির অভিযোগ করলেই হবে না। প্রমাণ দিতে হবে। তাহলে আপনাদের প্রতিষ্ঠান করে কী? আপনাদের লোক নাই? বিএনপির কর্মসূচি পালনের সময় তো ঠিকই ধরেন।

সরকারের উদ্দেশে নজরুল ইসলাম বলেন, ক্ষমতা ছেড়ে দেন। বিএনপি ঠিকই বের করবে কারা ব্যাংক লুট করে তাদের নাম প্রকাশ করা হবে। যারা এর পেছনে জড়িত তাদেরকে সামনে আনা হবে। আমরা অনেক রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন করেছি। অনেক মা বোনের ইজ্জত ও রক্তের বিনিময়ে। আজকে দেশটাকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- সংগঠনের জেডআরএফের ডা. আহমেদ শফিকুল হায়দার পারভেজ, অধ্যাপক ড. লুৎফর রহমান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, অ্যাডভোকেট আবেদ রাজা, ডা. পারভেজ রেজা কাকন, প্রকৌশলী মাহবুব আলম, প্রকৌশলী মো. হানিফ, প্রকৌশলী কেএম আসাদুজ্জামান চু্ন্নু, কৃষিবিদ শফিউল আলম দিদার, প্রকৌশলী উমাশা উমায়ন মনি চৌধুরী, কৃষিবিদ আবদুর রহমান নূরী, সানোয়ার আলম, অধ্যাপক ড. আবু জাফর প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৫৫ | শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(732 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com