সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে আরো সমৃদ্ধ দেখতে চায় যুক্তরাষ্ট্র: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশকে আরো সমৃদ্ধ দেখতে চায় যুক্তরাষ্ট্র: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা বন্ধ হোক সেটা যুক্তরাষ্ট্র চায় না। তারা বাংলাদেশকে আরো সমৃদ্ধ দেশ হিসেবে দেখতে চায়। তারা চায় এ দেশের মানবাধিকার যেন আরো ওপরে থাকে। যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সঙ্গে আমার এসব বিষয়ে আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে।

 

আজ সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন তিনি।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতে আমরা কীভাবে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, অগ্নিসন্ত্রাস মোকাবিলা করেছি- সেগুলো মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি। তিনি আমাদের প্রশংসা করেছেন। র‍্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা শিগগিরই তুলে নেয়ার আশ্বাসও দিয়েছেন তিনি।

 

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি- র‌্যাব ভালো কাজ করছে। তিনি সহমত পোষণ করে বলেছেন- আমরা যেভাবে আবেদন করেছি, সেটা সঠিক আছে। যুক্তরাষ্ট্র আমাদের সঙ্গে থাকবে ও প্রয়োজনে আরো সহযোগিতা করবে।

 

তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়েও মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তাকে বলেছি- আমাদের নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে। নির্বাচনের ৯০ দিন আগে থেকেই সব ক্ষমতা নির্বাচন কমিশনের কাছে চলে যায়। কমিশনই দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের সবকিছু নিয়ন্ত্রণ করে। পুলিশসহ যারা নির্বাচনের সময় কাজ করে, তারা প্রস্তুত আছে। এ বিষয়েও আমাদের প্রশংসা করেছেন ডোনাল্ড লু।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৫ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com