শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বরিশালকে ১৩৬ রানের লক্ষ্য দিল চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

বরিশালকে ১৩৬ রানের লক্ষ্য দিল চট্টগ্রাম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লে-অফ পর্বের খেলা শুরু হয়েছে আজ। দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নেমেছে ফরচুন বরিশাল। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এলিমিনেটর ম্যাচের খেলায় টসে জিতে চট্টগ্রামের বিপক্ষে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। আর ব্যাটিংয়ে নেমে কাইল মায়ার্স এবং ওবেদ ম্যাককয়দের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছে বন্দরনগরীর দলটি।

টসে হেরে ব্যাট করতে নেমে আজ শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলেই বিদায় নিয়েছেন বন্দরনগরীর দলটির ওপেনার তানজিদ তামিম। মোহাম্মদ সাইফুদ্দিনের বলে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসবন্দী হয়ে সাজঘরে ফিরেন তিনি।

এদিকে তানজিদ ফিরলেও আরেক ওপেনার জশ ব্রাউন শুরুর দিকে রানের চাকা ঘুরিয়েছেন। ব্যাট হাতে বরিশাল বোলারদের উপর চড়াও হতে শুরু করেছিলেন তিনি। তবে দলীয় ৩১ রানে ফের উইকেট হারায় চট্টগ্রাম। এবার ম্যাককয়ের বলে মায়ার্সের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরেন ইমরানুজ্জামান।

এরপর ক্রিজে ব্রাউনের সঙ্গী হন টম ব্রুস। মাঠে নেমেই এক ছয় এবং এক চারে হাত খুলে খেলার আভাস দিয়েছিলেন ব্রুস। এ দুজন মিলে গড়েছিলেন ১২ বলে ২১ রানের জুটি। তবে ২২ বলে ৩ ছয় আর ২ চারে ৩৪ রান করে দলীয় ৫২ রানে ব্রাউন ফিরলে ভাঙে এ জুটি।

এদিকে ব্রাউন ফেরার পর ব্রুসও নিজের ইনিংস বড় করতে পারেননি, ব্যক্তিগত ১৭ রানে তিনি আউট হন মায়ার্সের বলে ক্যাচ তুলে দিয়ে। এরপর আর কেউই দলের হাল ধরতে পারেননি। অধিনায়ক শুভাগত হোম ১৬ বলে ৪ চারে ২৪ রান করে দলীয় ১১০ রানে ফেরার পর শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম। বরিশালের হয়ে বল হাতে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন মায়ার্স, সাইফুদ্দিন এবং ম্যাককয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩৯ | সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com