সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি ইরানের সেনাপ্রধানের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি ইরানের সেনাপ্রধানের

সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের হামলায় সাতজন বিপ্লবী গার্ডের মৃত্যুর প্রতিশোধ নেওয়া হবে বলে আবারও হুমকি দিয়েছে ইরান।

সঠিক সময়ে সঠিক পরিকল্পনার সঙ্গে নির্ভুলভাবে হামলা করা হবে বলে হুঁশিয়ারি দিয়ে ইরানের সেনাপ্রধান মোহাম্মদ বাঘেরি বলেছেন, ক্ষয়ক্ষতির মাত্রা এতই বেশি হবে যে শত্রুরা ইরানের বিরুদ্ধে হামলা চালানোর জন্য আফসোস করবে।

শনিবার (৬ এপ্রিল) ইসরায়েল-ভিত্তিক সংবাদমাধ্যম ‘দ্য টাইমস অব ইসরায়েল’ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলের হামলায় নিহত কুদস ফোর্সের জ্যেষ্ঠ কমান্ডার রেজা জাহেদির প্রতি তেহরানের ইস্পাহানে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে শ্রদ্ধা জানানো হয়। এতে হাজারো মানুষ জড়ো হন। সেখানে বক্তব্যে এসব বলেন সেনাপ্রধান বাঘেরি।

এই অনুষ্ঠানে বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান জেনারেল হোসেইন সালামি বলেন, এই ঘটনার মূল্য ইসরায়েলকে দিতে হবে। ইরানের সাহসী লোকজন অবশ্যই ইহুদিবাদী রাষ্ট্রকে শাস্তি দেবে।

এদিকে তেহরানের প্রতিশোধ নেওয়ার ঘোষণায় মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়ার আশঙ্কা তীব্র আকার ধারণ করেছে।

এর জেরে ইসরায়েল তার প্রতিরক্ষা বাহিনীর সব যোদ্ধা ইউনিটের ছুটি সাময়িকভাবে স্থগিত করেছে। সেই সঙ্গে জোরদার করেছে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা। হামলার ঝুঁকি থাকায় ২৮টি দেশে দূতাবাস ও কনস্যুলেট সাময়িকভাবে বন্ধ রেখেছে ইসরায়েল।

ইসরায়েলে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইরানকে হুঁশিয়িারি দিয়ে বলেছেন, কেউ আমাদের ক্ষতি করলে আমরাও ছেড়ে কথা বলব না।

ইসরায়েলের পর সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্রও। ইরানের সম্ভাব্য হামলা মোকাবিলায় যুক্তরাষ্ট্র প্রস্তুতি নিয়েছে বলে গতকাল শুক্রবার একজন মার্কিন কর্মকর্তা বলেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গত বৃহস্পতিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এ সময় ইরানের হুমকি নিয়েও আলোচনা হয়। ওয়াশিংটন বলেছে, বাইডেন এ ব্যাপারে স্পষ্ট করেছেন, যুক্তরাষ্ট্র ইরানের হুমকির ব্যাপারে ইসরায়েলকে দৃঢ়ভাবে সমর্থন করে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০০ | শনিবার, ০৬ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com