রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>
ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগর ও বিশ্ববিদ্যালয়ের ঈদ পূর্নমিলনী ও চড়ইভাতি অনুষ্ঠানে বক্তাগন

ভোক্তা অধিকার সুরক্ষাসহ সামাজিক অনাচার রোধে তরুনদের ভূমিকা রাখার আহবান

এ জেড ভূঁইয়া   |   রবিবার, ০৫ মে ২০২৪ | প্রিন্ট

ভোক্তা অধিকার সুরক্ষাসহ সামাজিক অনাচার রোধে তরুনদের ভূমিকা রাখার আহবান
চট্টগ্রাম : ভোক্তা অধিকার বলতে অনেকেরই ধারনা “রমজানে নিত্যপণ্যের বাজার ও হোটেল রেস্তোরায় ভেজাল খাবার বিক্রি বন্ধ” সংক্রান্ত কার্যক্রম। অথচ ক্যাব মনে করে, “মানুষের জীবন ও জীবিকার সাথে জড়িত অধিকারগুলোর সুরক্ষা দেয়াই ভোক্তা অধিকার”। মানুষ রাজনৈতিক দলের নেতা বা কর্মী হবার জন্য যে ধরনের আগ্রহী সেভাবে সামাজিক সংগঠনের সাথে যুক্ত হতে সেভাবে আগ্রহী নয়। কারন রাজনৈতিক দলের নেতা বা কর্মী হতে পারলেই বিপুল অর্থ ভিত্তের মালিক হওয়া খুবই সহজ। সেকারণে করোনায় সময় একটি মাক্স বিতরণ করে ছবি তুলে করোনা যোদ্ধা আবার প্রচন্ড তাপদাহে এক গ্লাস সরবরত দিয়ে ভিড়িও করে মানবতাবাদী হওয়ার দৌড়ে অনেকেই সামিল হচ্ছেন। কিন্তু নিত্যনৈমত্তিকভাবে মানুষ কষ্ঠ পাচ্ছে অথবা মানুষে ভোগান্তির সীমা নেই, সে বিষয়ে কোন কিছু করতেই কারোও আগ্রহ নেই।
সবাই সস্তা জনপ্রিয়তা পেতে মরিয়া হয়ে উঠছে। আর সেপ্রতিযোগিতায় সরকারী দপ্তরগুলো থেমে নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হবার জন্য নতুন নতুন উদ্ভাবন নিয়ে আসছেন, অথচ তাকে যে কারণে চাকুরীতে নিয়োগ দেয়া হয়েছে সে দায়িত্বপালনের কোন খবর নেই। তাই সমাজের ঘুনে ধরা এসমস্ত শিকলগুলো ভাঙ্গতে হলে তরুন সমাজকে এগিয়ে আসতে হবে। কারন দেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে সবগুলো আন্দোলন ও পরিবর্তনে তরুন সমাজই দেশকে মুক্তির পথ দেখিয়েছে। ০৪ মে ২০২৪ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পাম বাগানে ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগর ও বিশ্ববিদ্যালয় এর আয়োজনে ঈদ পূর্নমিলনী ও চড়ইভাতি অনুষ্ঠানে বিভিন্ন বক্তাগন উপরেক্ত মন্তব্য করেন।

ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সভাপতি ফজলে রাব্বি তৌহিদের সভাপতিত্বে ও ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগর’র সভাপতি আবু হানিফ নোমানের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম মহানগর ও এডাব চট্টগ্রামের সভাপতি জেসমিন সুলতানা পারু, ক্যাব নেতা ও চট্টগ্রাম সিটিকরপোরেশনের সাবেক কাউন্সিলর আবিদা আজাদ, ক্যাব চট্টগ্রাম মহানগরের চান্দগাও থানা সভাপতি মোহাম্মদ জানে আলম, সদরঘাট থানা সভাপতি শাহীন চৌধুরী, চকবাজারের আবদুল আলিম, ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্ঠা জামিল নওশাদ, ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারন সম্পাদক খাইরুল ইসলাম, সদস্য সাকিব আহমেদ শুভ, ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগরের সিনিয়র সহ-সভাপতি নিলয় বর্মন প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠিত এই ঈদ পূর্নমিলনী ও চড়ইভাতি অনুষ্ঠানে অন্যান্য আয়োজনের মধ্যে ছিলো আকর্ষনীয় র‌্যাফল ড্র, হাড়িভাঙ্গা ও বিস্কুট খাওয়া প্রতিযোগিতা এবং বালিশ খেলা। এতে অন্যান্যদের মধ্যে মাওয়া আকতার জ্যোতি, তানিয়া সুলতানা, জুমা, সানজানা, খালেদ সাইফুল্লাহ, মোহাম্মদ জানে আলম প্রমুখ বিভিন্ন ইভেন্টে পুরস্কৃত হন।  মনোজ্ঞ এ অনুষ্ঠানে ক্যাব যুব গ্রুপসহ ক্যাব সদস্য/সদস্যাসহ শতাধিক অংশগ্রহনকারী অংশনেন করেন। ক্যাব যুব গ্রুপের এই ব্যতিক্রমধর্মী ঈদ পূর্নমিলনী ও চড়ইভাতি তরুন সমাজকে দেশও জাতিগঠনমুলক কাজে আরও বেশি অংশগ্রহনের ক্ষেত্রে উৎসাহিত করবে এবং প্রচন্ড তাপদাহ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক কোমল ও দুষণবিহীন পরিবেশে একদিন সময় কাঠানো সকলের জন্য তারুণ্য ও উদ্দীপনা জাগাতে অনেকখানি ভুমিকা রেখেছে বলে অনেক অংশগ্রহনকারী মনে করছেন।
Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪২ | রবিবার, ০৫ মে ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com