শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পদত্যাগ করেছে ইভ্যালির পরিচালনা বোর্ড

  |   বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

পদত্যাগ করেছে ইভ্যালির পরিচালনা বোর্ড

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি থেকে পদত্যাগ করেছে উচ্চ আদালতের নির্ধারণ করে দেয়া সাবেক বিচারপতি এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড।

 

আজ আদালতে আনুষ্ঠানিকভাবে তাদের পদত্যাগপত্র জমা দেয়ার কথা রয়েছে। একই সঙ্গে ইভ্যালির অডিট রিপোর্ট (নিরীক্ষা প্রতিবেদন) এবং তাদের পর্যবেক্ষণ প্রতিবেদনও জমা দেওয়া হবে।

 

বোর্ড চেয়ারম্যান এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

বোর্ডের অন্য সদস্যরা হলেন—স্থানীয় সরকার ও পল্লি উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, তৎকালীন অতিরিক্ত সচিব (বর্তমানে অবসরপ্রাপ্ত) মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহম্মেদ ও কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

 

গ্রাহকের টাকা আত্মসাতের মামলায় গত বছরের ১৬ সেপ্টেম্বর গ্রেপ্তার হন ইভ্যালির প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। এরপর ১৮ অক্টোবর ইভ্যালি পরিচালনার জন্য অবসরপ্রাপ্ত বিচারপতি এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ।

 

এদিকে গত ১০ আগস্ট ইভ্যালি পুনরায় চালু করতে বোর্ডের কাছে আবেদন করেন শামীমা নাসরিন। আবেদনে তিনি নিজেকে এবং তাঁর মা ও বোনের স্বামীকে পরিচালনা বোর্ডে অন্তর্ভুক্ত করতে বলেন। এরপর ২৪ আগস্ট হাইকোর্ট বেঞ্চ শামীমা নাসরিন ও তাঁর মা, বোনের স্বামীকে ইভ্যালির নতুন পরিচালনা বোর্ডে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৫ | বুধবার, ২১ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com