রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধান বিক্রি ও ঠেলাগাড়ি চালানোর টাকায় বিএনপি সমাবেশ করছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ধান বিক্রি ও ঠেলাগাড়ি চালানোর টাকায় বিএনপি সমাবেশ করছে: মির্জা ফখরুল

বিএনপির বিভাগীয় গণসমাবেশের অর্থের যোগান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে প্রশ্ন তুলেছেন তার প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

আজ (৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসসির কেন্দ্রীয় কাউন্সিলে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আপনারা গত ১৪ বছরে গণলুট করেছেন। সেটা আপনারা বলতে পারবেন। আমাদের ১৮ বছরের কিশোর থেকে ৮০ বছরের বৃদ্ধ সমাবেশে যোগ দিয়েছে। ধান বিক্রির টাকায় আর ঠেলাগাড়ি চালানোর টাকায় আমাদের সমাবেশ হয়েছে।

 

বিএনপির ১০ ডিসেম্বরের ঢাকা বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে সরকার নেতাকর্মীদের গ্রেফতার আর নাশকতার ঘটনা ঘটাচ্ছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, গতরাতে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলামকে নয়নকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে। গত কয়েকদিনে ১ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ভয়ঙ্করভাবে নির্যাতন করছে। আগের মতো ডিবি দিয়ে গ্রেফতার করা হচ্ছে।

 

আওয়ামী লীগ আগের সেই আওয়ামী লীগ নেই দাবি করে ফখরুল বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক দলের বৈশিষ্ট্য হারিয়ে গোয়েন্দা ও আমলা নির্ভর দলে পরিণত হয়েছে। গত ২২ আগস্ট থেকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আমরা যে আন্দোলন শুরু করেছি সেখানে আওয়ামী লীগ আমাদের তিনজন নেতাকর্মীকে হত্যা করেছে। বিএনপি নয়, আপনারাই জঙ্গি হয়ে গেছেন।

 

সরকারের সুবিধামতো সংশোধন করা সংবিধান দিয়ে আগামী নির্বাচন হতে দেয়া হবেনা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সংবিধান সংশোধন করতে হবে। জনগণের জন্য সংবিধান তৈরি করতে হবে।

 

তিনি বলেন, মানুষ এখন পরিবর্তন চায়। আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী। আমাদের আন্দোলন দমনের চেষ্টা করা হচ্ছে। কিন্তু এবার সেই আগের মতো হবে না। মানুষ জেগে উঠেছে। ৭১ সালের মতো এবার গণতন্ত্র রক্ষায় একজোট হয়ে মাঠে নেমেছে। আমরা যুগপৎ আন্দোলন করবো। সবাই একমত হয়েছি।

 

এসময় জেএসডির সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৩৭ | রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(729 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com