শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের মালিক জনগণ হলেও বাস্তবে নেই: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩ | প্রিন্ট

দেশের মালিক জনগণ হলেও বাস্তবে নেই: জিএম কাদের

নির্বাচন ব্যবস্থায় কার্যকর ভূমিকা রাখতে না পারায় জনগণ নির্বাচন ও রাজনীতিবিমুখ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

 

তিনি বলেছেন, এখন বিরাজনীতিকরণ চলছে। দেশের বর্তমান যে অবস্থা তা মঙ্গলজনক না। দেশের মালিক জনগণ হলেও সেটা আজ বাস্তবে নেই। একটি ভালো ও স্বচ্ছ নিরপেক্ষ নির্বাচন না হলে দেশের মালিক জনগণ বলা যাবে না। মহান স্বাধীনতার মূল চেতনা সত্যিকার অর্থে বাস্তবায়ন হচ্ছে না।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

 

জিএম কাদের বলেন, বাংলাদেশের সংবিধান ও ভারতের সংবিধানের মিল রয়েছে। ভারত তার সংবিধান অনুযায়ী সুষ্ঠু নির্বাচন করছে কিন্তু বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব হচ্ছে না। এর কারণ সরকার সব বিষয়ে নিয়ন্ত্রণ করছেন। সরকার সব সংস্থাকে ব্যবহার করছে। রাষ্ট্রীয় সকল সংস্থা প্রায় ধ্বংসের পথে। সরকার কুক্ষিগত করে রেখেছে।

 

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এমনকি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাই সরকারদলীয় মানুষ হিসেবে কাজ করে। ফলে লেভেল প্লেয়িং সম্ভব নয়। এটার একমাত্র সমাধান, সবাইকে বসতে হবে। এক্ষেত্রে সরকারের সদিচ্ছা থাকতে হবে, আন্তরিক হতে হবে। তাহলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব। দেশে যেকোনো উপায়ে সুষ্ঠু নির্বাচন দরকার।

 

এ সময় রংপুর জেলা মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেনসহ জাতীয় পার্টির বিভিন্ন স্তুরের নেতাকর্মীরা ছিলেন।  সূএ:ঢাকা মেইল ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪৩ | বৃহস্পতিবার, ০২ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(733 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com