রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণ শুধু ভোট নয়, সরকারকেই বর্জন করেছে: মঈন খান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

জনগণ শুধু ভোট নয়, সরকারকেই বর্জন করেছে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচনে বিএনপির পরাজয় হয়নি। বিএনপি হতাশ নয় এবং জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে পুনরুদ্ধারের আন্দোলন অব্যাহত থাকবে। জনগণ শুধু ভোট বর্জন করেনি, এই সরকারকেই তারা বর্জন করেছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্য আয়োজিত ‘৭ জানুয়ারির প্রহসন ও আগামী দিনের বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

জনগণ বিএনপির ডাকে সাড়া দিয়েছে, ফিরিয়ে দেয়নি দাবি করে আবদুল মঈন খান বলেন, আমরা তাদের ভোট বর্জনের আহ্বান জানিয়েছি। তারা শুধু ভোট বর্জন করেনি, এই সরকারকেই তারা (জনগণ) বর্জন করেছে। আমরা জনগণের কাছে যতটা চেয়েছিলাম, তার চেয়ে তারা অনেক বেশি দিয়েছে। এই প্রাপ্তিকে সঙ্গে নিয়েই আমাদের সামনে এগোতে হবে।

তিনি বলেন, আজকে আমরা যে আন্দোলনে নেমেছি, এটা কোনো সাধারণ আন্দোলন নয়। মানুষের অধিকার রক্ষার আন্দোলনে আমরা নেমেছি। ৭ জানুয়ারি আমাদের পরাজয় হয়েছে, সেটা আমি মানব না। আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে। আজকে গণতন্ত্রের মৃত্যু ঘটিয়ে এই সরকার বিজয় উৎসব করছে। তারা বাংলাদেশকে হীরক রাজার দেশে পরিণত করেছে।

 

আন্দোলনের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যদি ঘরে বসে থাকতাম, তাহলে বিএনপির ২৬ হাজার নেতা-কর্মী গ্রেফতার হতো না। জনগণের শক্তি দিয়ে আমরা বুলেটের শক্তির বিরুদ্ধে লড়াই করছি। শান্তিপূর্ণ লড়াই এর মধ্য দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করব, এই হোক আজকের প্রত্যাশা।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন— জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার সভাপতি লুৎফর রহমান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৮ | বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(729 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com