মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চিকিৎসকের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের বিরুদ্ধে মামলা

  |   রবিবার, ১১ মে ২০১৪ | প্রিন্ট

dm-chattra league
নিজস্ব প্রতিবেদক, 

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এক অনারারি চিকিৎসকের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের ছাত্র মিরাজ, আতিক ও জুয়েলসহ অজ্ঞাত ১০-১৫ জনকে এতে আসামি করা হয়েছে। মিরাজ ছাত্রলীগের শহীদুল্লাহ হল শাখার সাধারণ সম্পাদক এবং বাকিরা তার সহযোগী।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল কবির নতুন বার্তা ডটকমকে এ তথ্য জানান। তিনি বলেন, “শনিবার রাত সোয়া ২টার দিকে হাসপাতালের ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান মামলাটি দায়ের করেন।”

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের চিকিৎসা না দিয়ে ফেরত পাঠিয়ে দিচ্ছেন ইন্টার্ন ও অনারারি চিকিৎসকরা। রোববার সকাল থেকে রোগীদের এ ভোগান্তি শুরু হয়েছে। বহু লোক অসুস্থ স্বজনকে হাসপাতালে নিয়ে এসেও চিকিৎসা না পেয়ে হতাশ হয়ে ফিরে গেছেন। শনিবার রাতে রাজধানীর চানখাঁরপুলে এক চিকিৎসককে অজ্ঞাত দুর্বৃত্তরা পিটিয়ে আহত করার জের ধরে এ পরিস্থিতি  তৈরি হয়েছে।

এদিকে বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদফতর ও হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা রোববার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত জরুরি বৈঠক করেছেন।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএ’র মহাসচিব ইকবাল আর্সলাইন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ইসমাইল খান এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দ্বীন মোহাম্মদ নুরুল হক ছাড়াও হাসপাতালের পরিচালক, উপ-পরিচালক, ইন্টার্ন ও অনারারি চিকিৎসকদের নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

অনারারি চিকিৎসকদের পক্ষে ডা. রেজোয়ান জানান, শনিবার রাতে তাদের একজন চিকিৎসক হামলার শিকার হয়েছেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করার দাবি জানান তিনি। তিনি জানান, আগামী ৪৮ ঘণ্টা কোনো হাসপাতালে কোনো অনারারি চিকিৎসক কাজ করবেন না। তবে বহির্বিভাগে রোগীদের সেবাদান কার্যক্রম বন্ধ ছিল কেন তা জিজ্ঞেস করা হলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক চিকিৎসকদের কয়েকজন বলেন, অনারারি ও ইন্টার্ন চিকিৎসকরা না থাকলে স্বাভাবিক গতিতে চিকিৎসা চালানো সম্ভব নয়। এছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের পুলিশ গ্রেফতার করবে বলেও আশা প্রকাশ করেন বিএমএ’র মহাসচিব ইকবাল আর্সলাইন আশা প্রকাশ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:০৭ | রবিবার, ১১ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com