সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামকে হারিয়ে আসরে প্রথম জয় কুমিল্লার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

চট্টগ্রামকে হারিয়ে আসরে প্রথম জয় কুমিল্লার

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দলের নাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির এবারের আসরের শুরুটা একদমই ভালো হয়নি। প্রথম তিন ম্যাচেই হারের তিক্ত স্বাদ পায় তারা। অবশেষে সে গেরো কাটালো ইমরুল কায়েসের দল। চট্টগ্রামের দেওয়া সহজ লক্ষ্য তাড়া করে টুর্নামেন্টে প্রথম জয় পেয়েছে কুমিল্লা।

 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বিপিএলের চতুর্দশ ম্যাচে প্রথম জয়ের দেখা পেল কুমিল্লা। সোমবার আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৫ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম। জবাবে মাত্র ৪ উইকেটে হারিয়ে লক্ষ্যে পৌঁছায় ইমরুল কায়েসের দল।

 

টস জিতে শুরুতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিক দলের। প্রথম ওভারেই উসমান খানের উইকেট হারায় দলটি। তবে তার অভাবটা ভালোভাবেই পুষিয়ে দিয়েছিলেন আফিফ হোসেন ও ম্যাক্স ও দাউদ। দ্বিতীয় ওভার থেকেই মারকুটে ব্যাটিং করেছেন এই দুই ব্যাটার। প্রথম ৫ ওভারে রান আসে ৪০।

 

পাওয়ার প্লের শেষ বলে আফিফকে ফেরান মুকিদুল ইসলাম। এরপর কমতে শুরু করে রানের গতি। দলীয় ৫৫ রানে ইরফান শুকুর ফেরেন মোসাদ্দেকের বলে এলবিডব্লিউ হয়ে। আসা যাওয়ার মিছিল শুরু সেখান থেকেই।

 

ম্যাক্স ও দাউদ, জিয়াউর রহমান ও দারউইশ রাসূলি ফিরেছেন মাত্র ৩ রানের ব্যবধানে। তিন জনকেই ফিরিয়েছেন দুই বাঁহাতি স্পিনার তানভিরুল ইসলাম ও খুশদিল শাহ। মৃত্যুঞ্জয় চৌধুরি শুরুটা করেছিলেন ভালো। তবে ৭ রানের বেশি করতে পারেননি। তাতে ৯৮ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে চট্টগ্রাম, হাতে ছিল মাত্র ৩ ওভার।

 

লড়াইটা একাই চালিয়ে নিলেন দলপতি। ২৩ বলে ৩৭ রান করে থাকলেন অপরাজিত। উইকেটের অন্য প্রান্তে মেহেদী হাসান রানাও করেছেন ৮ বলে  ১৩ রান। তাতে ১৩৫ রানের পুঁজি পায় চট্টগ্রাম।

 

জবাবে ব্যাটিংয়ে নেমে লিটন দাসের মারকুটে ব্যাটিংয়ে ভালো শুরু পায় কুমিল্লা। পাওয়ার প্লেতে রান আসে ৫৬। সেখানেই মূলত ম্যাচটা জিতে গিয়েছিল কুমিল্লা। ২২ বলে ৪০ রান করে লিটন ফেরেন মৃত্যুঞ্জয়ের বলে বোল্ড হয়ে। তবে তাতে কোনো আঁচ আসেনি কুমিল্লার ব্যাটারদের ওপর।

 

নিয়মিত বিরতিতে অবশ্য উইকেট পড়েছে কয়েকটা। ইমরুল ফিরেছেন ১৩ রান করে। জনসন চার্লস আউট হন কোনো রান যোগ না করেই। তবে দায়িত্বশীল ব্যাটিং করেছেন মোহাম্মদ রিজওয়ান। ৩৫ বলে ৩৭ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২২ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com