সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অস্তিত্ব টিকিয়ে রাখতে নির্বাচনে আসুন, বিএনপিকে ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৭ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

অস্তিত্ব টিকিয়ে রাখতে নির্বাচনে আসুন, বিএনপিকে ওবায়দুল কাদের

দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, ‘আমি বিরোধী দলকে (বিএনপি) নির্বাচনে আসার আহ্বান জানাবো। অস্তিত্বের জন্য তাদের আসতে হবে।’

 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নতুন কমিটির শ্রদ্ধা নিবেদন শেষে আজ দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকার নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘অসাংবিধানিক, অস্বাভাবিক সরকার আমরা চাই না। বাংলাদেশের জনগণ এই অস্বাভাবিক সরকার চায় না।

 

বাংলাদেশে পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো নির্বাচন হবে উল্লেখ করে তিনি বলেন, ‘সরকার নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না। সরকার শুধুমাত্র তার রুটিন দায়িত্ব পালন করবে। আমি বিরোধী দলকে (বিএনপি) আহ্বান বলবো, আপনারা নির্বাচনে আসবেন। অস্তিত্বের জন্য আসতেই হবে।

 

‘আগামী নির্বাচনে আসার জন্য প্রস্তুতি নিন। আসুন, আমরা একসঙ্গে নির্বাচন করি। নির্বাচন সুষ্ঠুভাবে হবে, অবাধ হবে। এই দুইদিন আগে যে নির্বাচন হয়েছে সেই রকম নির্বাচন হবে।

 

আন্দোলনের নামে দেশের মানুষকে, ভোটারদের শাস্তি দেওয়া কেন—প্রশ্ন রেখে বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, সামনে আপনাদের আরও ভয়ংকর প্রোগ্রাম আছে বলে আমরা শুনি। এসব থেকে আপানাদের বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

 

আগামীতে চ্যালেঞ্জিং বছর আসছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের চ্যালেঞ্জিং বছর চলছে। সামনে আমাদের আরও চ্যালেঞ্জিং বছর আসতে পারে। আমরা চ্যালেঞ্জ মোকাবিলায় ২২তম সম্মেলন করেছি। জেলা-উপজেলা পর্যায়ে কমিটি দিয়েছি। ইনশাআল্লাহ, যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আওয়ামী লীগ প্রস্তুত।’

Facebook Comments Box
advertisement

Posted ১৩:০২ | শনিবার, ০৭ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(732 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com