শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী শিবির নেতা ইসতিয়াকের বাড়িতে সন্ত্রাসীদের হামলা

  |   শুক্রবার, ০৭ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

প্রবাসী শিবির নেতা ইসতিয়াকের বাড়িতে সন্ত্রাসীদের হামলা

স্টাফ রিপোর্টার ঃ

ছাতক উপজেলার গোবিন্দগঞ্জে প্রবাসী শিবির নেতা ইসতিয়াক আহমদের বাড়িতে হামলা করেছে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা । হামলায় তার বাবা ও দু‘ভাইসহ ৩ জন আহত এবং ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটে ।  শুক্রবার  বিকেলে ওই হামলার ঘটনা ঘটে ।

জানা যায়, সাবেক শিবির নেতা ইসতিয়াক আহমদ দীর্ঘদিন যাবৎ ইংল্যান্ডে বাস করছে । সম্প্রতি নির্বাচন উপলক্ষে  সেখান থেকে ইসতিয়াক ও জামায়াত – শিবিরের নেতা কর্মীরা জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে আওয়ামী বিরোধী প্রচারণা চালায় । স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ ইসতিয়াকের প্রচারণার বিষয়ে জানতে পেরে ক্ষোভে ফেটে পড়ে।তারা বৃহস্পতিবার লাকেশ্বর বাজারে ইসতিয়াকের দুই ভাই ও তার বাবাকে তাদের দোকানে  ইসতিয়াকের বিষয়ে শাসিয়ে যায় । এসময় ইসতিয়াকের ভাইরা ছাত্রলীগের হুমকিকে পরোয়া না করে তারা বলে, ইসতিয়াক কি করছে এটা তার ব্যাপার । আমরা ওই বিষয়ে কিছু জানিনা। তোমরা পারলে যা কিছু করো। ইসতিয়াকের ভাইদের কথায় আরো বেশি রেগে যায় ছাত্রলীগের নেতারা। তারা বাজারে দোকানে কিছু না করে , পরে দেখে নেয়ার  হুমকি দিয়ে যায়।

এদিকে ছাত্রলীগের নেতা কর্মীরা ইসতিয়াকের বাড়ি গিয়ে তার বাবাকে হুমকি দিয়ে বলে ইসতিয়াক যেনো আর আওয়ামী বিরোধী প্রচারনা না চালায়। কিন্তু তার বাবা তাদের বলে দেয় তার ছেলে যা ভাল মনে করেছে তাই করেছে । একথা শুনে সন্ত্রাসীরা তার বাবাকে ধাক্কা দিয়ে জোর করে ঘরে প্রবেশ করে । সন্ত্রাসীদের ধাক্কায় তার বাবা পড়ে দিয়ে মাথায় আঘাত পায় ও রক্তক্ষরণ হয় । সন্ত্রাসীরা ইসতিয়াকের ঘরে প্রবেশ করে জিনিসপত্র ও ঘরের আসবাবপত্র ভাংচুর শুরু করে । এসময় তাদের বাড়ির কেয়ারটেকার সুজন এগিয়ে এসে ভাংচুরে বাধা দিলে তারা তাকেও আহত করে।ছা্ত্রলীগের হামলার খবর পেয়ে তার ভাই  আক্তার আহমদ বাড়িতে এসে হামলার বিষয়ে জানতে চাইলে তাকেও মেরে আহত করে সন্ত্রাসীরা । বাড়ি থেকে চলে আসার সময় সন্ত্রাসীরা ইসতিয়াককে বিদেশে বসে আওয়ামী বিরোধী প্রচারণা না করার হুমকি দিয়ে আসে । অন্যথায় তাকে যেখানে পাওয়া যাবে সেখানেই মেরে ফেলার হুমকি দেয় সন্ত্রাসীরা । ইসতিয়াকের বন্ধু শিমুল বাড়ির বাইরে থেকে সন্ত্রাসীদের ভাংচুর দেখলেও একা থাকার কারনে তাদের বাধা দিতে পারেনি। পরের দিন শিমুলের সহায়তায় ইসতিয়াকের বাবা থানায় হামলার বিষয়ে জিডি করতে যায়। কিন্তু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোশারফ হোসেন জিডি করতে অপারগতা প্রকাশ করে। তিনি ইসতিয়াকের বাবাকে জানিয়ে দেয়, হামলার বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:২৫ | শুক্রবার, ০৭ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com