রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৭ জানুয়ারির নির্বাচনে ২ শতাংশ মানুষও ভোট দিতে যায়নি : আমিনুল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ৩০ মার্চ ২০২৪ | প্রিন্ট

৭ জানুয়ারির নির্বাচনে ২ শতাংশ মানুষও ভোট দিতে যায়নি : আমিনুল

৭ জানুয়ারির নির্বাচন জনগণ বর্জন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। তিনি বলেন, দেশের ২ শতাংশ মানুষও কেন্দ্রে ভোট দিতে যায়নি, এমনকি আওয়ামী লীগের লোকজনও ভোট দেয়নি।

শনিবার (৩০ মার্চ) বিকেলে ঢাকা মহানগর উত্তর বিএনপির পৃথক পাঁচটি ইফতারপূর্ব আলোচনায় এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ নেতাদের সুস্থতা কামনায় এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে তেজগাঁও বিএনপির নেতারা।

আমিনুল হক বলেন, বর্তমান সরকার জনগণের ভোটের সরকার নয়। তারা একতরফা ডামি নির্বাচনে রাষ্ট্রযন্ত্রকে কবজা করে অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছে। একপাক্ষিক নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে।

৭ জানুয়ারি আওয়ামী লীগের রাজনৈতিক মৃত্যু ঘটেছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, তারা নৈতিকভাবে জনগণের কাছে পরাজিত হয়েছে। কিন্তু বাংলাদেশের জনগণ সবসময় গণতন্ত্র ও ভোটের অধিকারের জন্য লড়াই করেছে। জনগণের ভোটে নির্বাচিত সরকার না আসা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

গত ১৭ বছর অনেক অত্যাচার-অবিচার করেও আওয়ামী সরকার বিএনপির জনপ্রিয়তায় ধস নামাতে পারেনি বলে দাবি করেন আমিনুল। তিনি বলেন, বরং সরকারের দমনপীড়নের কারণে বিএনপি আজ দেশের সবচেয়ে জনপ্রিয় দলে পরিণত হয়েছে। পক্ষান্তরে আওয়ামী লীগের জনপ্রিয়তা আজ শূন্যের কোটায় নেমে এসেছে। যার কারণে ভোট চুরি করে ক্ষমতায় আসা ছাড়া আওয়ামী লীগের আর কোনো পথ খোলা নেই।

এসময় উপস্থিত ছিলেন মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য মো. ইউসুফ, মো. শাহ আলম, মো. ইউসুফ, আহসানুল্লাহ চৌধুরী হাসান, এবিএমএ রাজ্জাক, আফতাব উদ্দিন জসিম, শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজালাল সিকদার প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২৯ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(734 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com