শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

১২ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ | প্রিন্ট

১২ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন বছর পরে আবারো স্বরাস্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যাচ্ছেন ১২ জুলাই। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে চিঠি দেয়া হয়েছে। এটি হবে দ্বিতীয় পরিদর্শন।

স্বরাষ্ট মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১২ জুলাই সকাল ১০টায় সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে যাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিদর্শন উপলক্ষে সার্বিক প্রস্তুতি পর্যালোচনার লক্ষ্যে গত ২৪ জুন সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

কার্যপত্রে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালে পরির্দশনের সময় সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি নিদের্শনার বাস্তবায়ন অগ্রগতি, মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা, অগ্রাধিকার ভিত্তিতে উপস্থাপনযোগ্য বিষয় এবং স্বরাস্ট্র মন্ত্রণালয়ের দশ বছরের সাফল্য, চ্যালেঞ্জ ও কর্মপরিকল্পনা নিয়ে কর্মকতাদের সাথে আলোচনা করবেন।

প্রধানমন্ত্রীর নিদের্শনা বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদনে বলা হয়, ২০১৫ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাস্ট্র মন্ত্রণালয় পরিদর্শনকালে এবং বিভিন্ন সময়ে জননিরাপত্তা বিভাগ সম্পর্কিত ২৭টি নিদেশনা দিয়েছেন। এর মধ্যে ৮টি নিদের্শনা বাস্তবায়িত হয়েছে, ১২টি নিদের্শনা চলমান এবং ৭টি নিদেশনা বাস্তবায়নাধীন রয়েছে। প্রধানমন্ত্রী সুরক্ষা সেবা বিভাগ সম্পর্কিত ১০টি নিদের্শনা প্রদান করেন।

এর মধ্যে ২টি নিদেশনা বাস্তবায়িত হয়েছে, ৪টি নিদেশনা বাস্তবায়নাধীন এবং ৪টি নিদের্শনা চলামন রয়েছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী জননিরাপত্তা বিভাগ বিভাগ সম্পর্কিত ১৮টি প্রতিশ্রুতি দিয়েছেন। এর মধ্যে ১২টি প্রতিশ্রুতি বাস্তবায়িত এবং ৬টি প্রতিশ্রুতি বাস্তবায়নাধীন রয়েছে। সুরক্ষা বিভাগ সম্পর্কিত প্রতিশ্রুতি দিয়েছেন ২৪টি এর মধ্যে ৫টি প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়েছে এবং ১৯টি প্রতিশ্রুতি বাস্তবায়নাধীন রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১১ | বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com