বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুমকিতে ভয় পাওয়ার মানুষ আমি নই: ইশরাক

  |   শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

হুমকিতে ভয় পাওয়ার মানুষ আমি নই: ইশরাক

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত কাউন্সিলরপ্রার্থীদের হুমকি-ধামকি দেয়া হচ্ছে অভিযোগ তুলে দলটির মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেছেন, আমাদের অনেক কাউন্সিলরপ্রার্থীর প্রার্থিতা প্রত্যাহারের জন্য হুমকি দেওয়া হচ্ছে। সরকারদলীয় কাউন্সিলরদের যোগসাজশে আইন-শৃঙ্খলা বাহিনীর কতিপয় অসাধু সদস্যের মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহারে নানাভাবে চাপ দেওয়া হচ্ছে।

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর গোপীবাগে ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ জানাতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইশরাক এ কথা বলেন। তার লিখিত অভিযোগ গ্রহণ করেন রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব আবদুল বাতেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইশরাক হোসেন বলেন, আমরা আমাদের অভিযোগ লিখিত আকারে জানিয়ে গেলাম, রিটার্নিং কর্মকর্তা আমাদের আশ্বস্ত করেছেন, তিনি এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবেন। এর আগে মনোনয়ন যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে থেকে আমাদের কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করা হয়। অথচ আমরা প্রার্থীরা যখন কাগজপত্র জমা দেই, তখন প্রতিটি মামলার কথা উল্লেখ করি। তাহলে মনোনয়ন বৈধ ঘোষণা করার পর ওই প্রার্থী যখন বের হন তখন তাকে অনুসরণ করে গ্রেফতার করা হলো কেন?

অভিযোগ অনুসারে কাউন্সিলর প্রার্থীরা হুমকি পাচ্ছেন; ইশরাক হোসেন নিজে কোনো হুমকি পাচ্ছেন কি-না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির এ মেয়রপ্রার্থী বলেন, আমি কোনো হুমকি পাইনি, তবে আমি হুমকিতে ভয় পাওয়ার মানুষ নই।

তিনি আরও বলেন, এই নির্বাচন কমিশনের অধীনে এর আগে আমাদের দলীয় যেসব প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন তারাও বিভিন্ন সময় এমন অভিযোগ জানিয়েছেন। অভিযোগের স্তূপ জমে গেছে, তবু নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এটা অতীতের ঘটনা। কিন্তু এখন নির্বাচন কমিশনের সামনে সুযোগ সৃষ্টি হয়েছে। আসন্ন নির্বাচনে এ বিষয়ে তাদের সংশোধন হওয়ার সুযোগ এটি।

এর আগে অভিযোগ জমা দিয়ে ইশরাক হোসেন রিটার্নিং অফিসার আবদুল বাতেনকে বলেন, ‘আমাদের কাউন্সিলর প্রার্থীরা হুমকি, গ্রেফতার এবং নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। এজন্য আপনার কাছে আমরা লিখিত অভিযোগ জানাতে এসেছি।’

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৮ | শনিবার, ০৪ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com