সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অবৈধ স্টিকার লাগানো যানবাহনের বিরুদ্ধে অভিযান চলবে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মে ২০২৪ | প্রিন্ট

অবৈধ স্টিকার লাগানো যানবাহনের বিরুদ্ধে অভিযান চলবে

রাজধানী ঢাকার সড়কে চলাচল করা অবৈধভাবে স্টিকার লাগানো যানবাহনের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে পুলিশ। একই সঙ্গে যানজট নিরসনে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের নির্দেশে সড়কে শৃঙ্খলা ফেরাতে এসব উদ্যোগ বাস্তবায়ন করছে ট্রাফিক পুলিশ।

ডিএমপি বলছে, গত রমজান ও ঈদুল ফিতরে ঢাকা মহানগরীর আটটি ট্রাফিক বিভাগের সব রাস্তায় বিশেষ অভিযান ও কমিউনিটি ট্রাফিক পুলিশ মোতায়েন করে যানজট নিয়ন্ত্রণে রাখা হয়েছিল। এছাড়া ঈদুল ফিতরের পর থেকে বিশেষ চেকপোস্ট এবং অভিযানের নির্দেশনা দিয়েছিলেন ডিএমপি কমিশনার।

 

এরই ধারাবাহিকতায় ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনারদের তত্ত্বাবধানে অপরাধীদের নিয়ন্ত্রণে প্রতিনিয়ত অভিযান চালানো হচ্ছে।

এছাড়া ডিএমপি কমিশনারের নির্দেশনায়, অননুমোদিত স্টিকার সম্বলিত যানবাহন, অবৈধ ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি জনসচেতনতা বাড়াতে ডিএমপি হেডকোয়ার্টার্স এবং মাঠ পর্যায়ের ট্রাফিক সদস্যরা কাজ করছেন।

 

একই সঙ্গে ঢাকা মহানগরীতে রাতে যেসব কাগজপত্রবিহীন ট্রাক বালি-মাটি ও ইটসহ নানাবিধ মালামাল বহন করে, সেসব ট্রাকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-অ্যাডমিন অ্যান্ড রিসার্চ) ও ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্টের (ডিআরএসপি) প্রকল্প ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম জানান, ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান ও যুগ্ম পুলিশ কমিশনারদের তত্ত্বাবধানে ডিএমপি কমিশনারের নির্দেশনা পালন করা হচ্ছে। প্রতিদিনের অভিযানের ফলাফল সংগ্রহ করে, তা বিশ্লেষণের মাধ্যমে ঢাকা মহানগরীর যানজট নিরসনে টেকসই উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

এছাড়া যান চলাচল স্বাভাবিক রাখতে এবং জনসাধারণের নিরাপদ যাতায়াত নিশ্চিতে ডিএমপি কমিশনারের বিশেষ নির্দেশনায় যেসব হকার ও গাড়ির ভ্রাম্যমাণ কাউন্টার ফুটপাত এবং রাস্তা দখল করে ব্যবসা করছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। অবৈধ ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি মূলসড়কে যেন অযান্ত্রিক যান চলাচল না করতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৯ | বুধবার, ০৮ মে ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(738 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com