শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সৌদী আরবে ৭০৮ জন প্রবাসীর ইসলাম ধর্ম গ্রহণ

  |   মঙ্গলবার, ১৩ আগস্ট ২০১৩ | প্রিন্ট

১৪৬ জন শ্রীলংকান ও ১৩৬ জন ফিলিপিনো সহ ৭০৮ জন প্রবাসী এ বছর মদীনায় ইসলাম গ্রহণ করেছেন। মাদের-এর ‘কোঅপারেটিভ দাওয়া সেন্টারস’ এবং রিয়াদের ‘উম আল হাম্মাম’ তাদের ইসলাম ধর্মে দীক্ষিত হওয়ার ব্যাপারে সহায়তা প্রদান করে।

এছাড়া ইসলাম ধর্ম গ্রহণকারীদের মধ্যে রয়েছেন ৩৯২ জন ইথিওপীয় ও ইরিত্রিয় নাগরিক, ২৯ জন ইওরোপীয় ও আমেরিকান এবং ৫ জন ভারতীয় নাগরিক। উল্লেখিত দুটি প্রতিষ্ঠানের বার্ষিক প্রতিবেদনে বলা হয়, তারা বিভিন্ন ভাষায় মোট ১১১৪ টি লেকচার ও স্টাডি ক্লাসের আয়োজন করে বিভিন্ন হাসপাতাল ও সরকারী বিভাগে।

তারা ৬৮ হাজারেরও বেশী পবিত্র কোরআনের কপি এবং ৫ লাখ ৪৫ হাজার ইসলামী গ্রন্থ ও বুকলেটও বিতরণ করে। জেদ্দাস্থ দাওয়া অর্থাৎ ইসলাম প্রচার কর্মকান্ েডর সাথে সংশ্লিষ্ট ফুয়াদ কাওসার নামক জনৈক সৌদী প্রকৌশলী বলেন, আমি এ জন্য আনন্দিত যে একশ্রেণীর বিশ্ব মিডিয়ার বিরূপ প্রচারণা সত্বেও ক্রমবর্ধমান হারে মানুষ ইসলাম গ্রহণ করছে, ইসলামকে তাদের জীবনের বিধান হিসেবে গ্রহণ করছে।

তিনি আরো বলেন, এতে আবারো প্রমাণিত হলো যে ইসলাম ঐশী এবং সত্য ধর্ম। এটা বিশ্বে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ধর্মীয় বিশ্বাস। কাওসার বলেন, এটা একটি আশীর্বাদ যে শত শত প্রবাসী যারা কমোপলক্ষে সৌদী আরবে আসছেন তারা ইসলাম সম্পর্কে জানার সুযোগ পাচ্ছেন এবং ইসলাম গ্রহণ করছেন, যদিও অনেক সৌদী নাগরিকের মাঝে ইসলামের পূর্ণ চেতনা অনুপস্থিত।

তিনি বলেন, ইসলাম ধর্ম গ্রহণকারীদের মাঝে তালিকার শীর্ষে রয়েছেন ফিলিপাইনের নাগরিকরা। পশ্চিমা ঔপনিবেশিক শাসকরা ফিলিপাইন দখল করার আগে দেশটির দীর্ঘ ইসলামী ঐতিহ্য রয়েছে। বর্তমানে ইসলাম গ্রহণের ক্ষেত্রে চীনারাও ফিলিপিনোদের সাথে  প্রতিদ্বন্দ্বিতা করছে। 

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ১৮:২৭ | মঙ্গলবার, ১৩ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com