বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জের পথে সুরঞ্জিতের মরদেহ

  |   সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

সুনামগঞ্জের পথে সুরঞ্জিতের মরদেহ

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে সিলেটের পথে রওনা হয়েছে আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহবাহী হেলিকপ্টারটি। সোমবার দুপুর ১২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মরদেহ নিয়ে সুনামগঞ্জের উদ্দেশে রওনা হয় হেলিকপ্টারটি।

এর আগে রাজধানীর ল্যাবএইড হাসপাতাল থেকে একটি অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ পুরান ঢাকার তেজগাঁও বিমানবন্দরে নেয়া হয়। পরে মরদেহ নিয়ে সিলেটের পথে রওনা হয় একটি হেলিকপ্টার। এ সময় সুরঞ্জিতের ছেলে সৌমেন সেনগুপ্ত, খালাতো ভাই জয়ন্ত সেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ, আহমদ হোসেন হেলিকপ্টারে ছিলেন।

বেলা ১১টার দিকে হেলিকপ্টারটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পরে সেখান থেকে মরদেহ নেয়া হয় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখাতে ফুল হাতে নিয়ে শত শত মানুষ এই প্রবীণ রাজনীতিবিদকে শেষ শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুল ইসলাম, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর রানা দাশ গুপ্ত, ব্যারিস্টার ইমাম প্রমুখ।

শ্রদ্ধা জানানো শেষে দুপুর ১২টার দিকে তাকে আবার বিমানবন্দরে নেয়া হয়। সেখানে লাশ নিয়ে সুনামগঞ্জের উদ্দেশে রওনা হয় হেলিকপ্টারটি।

এখন সুরঞ্জিতের মরদেহ নেয়া হচ্ছে সুনামগঞ্জে। দুপুর একটার দিকে তাঁর নির্বাচনী এলাকা শাল্লা এবং বিকাল তিনটায় দিরাই উপজেলায় সাধারণ মানুষ তাদের নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন। সেখানে তাকে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হবে। এরপর দিরাইয়ে নিজের হাতে রোপণ করা চন্দন গাছের কাঠ দিয়ে দাহ করা হবে এই রাজনীতিবিদকে।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:২৩ | সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com