বৃহস্পতিবার ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিইসির শপথের আগে রাষ্ট্রপতিকে বিবেচনার আহ্বান, দুদুর

  |   বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

সিইসির শপথের আগে রাষ্ট্রপতিকে বিবেচনার আহ্বান, দুদুর

নতুন সিইসি কে এম নুরুল হুদাকে বিতর্কিত ব্যক্তি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। সিইসির শপথের আগে বিতর্কিতহীন কাউকে এ দায়িত্ব দেয়ার সুযোগ থাকলে রাষ্ট্রপতিকে গুরুত্বসহকারে বিবেচনা করার আহ্বানও জানিয়েছেন তিনি।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বর্তমান সিইসি বিতর্কিত ব্যক্তি। তিনি যখন কুমিল্লায় ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন তখন রাষ্ট্রীয় ভবন থেকে খালেদা জিয়ার ছবি নামিয়ে দিয়েছিলেন। যা আজও বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।

তিনি আরও বলেন, এই বিতর্কিত সিইসিকে দিয়ে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে তা কোনো রাজনৈতিক দল বিশ্বাস করবে না। যাকে সিইসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে কোনো রাজনৈতিক দল সার্চ কমিটির কাছে কে এম নুরুল হুদার নাম দেয়নি।

প্রধানমন্ত্রীর প্রতি মায়া হয় জানিয়ে সাবেক এই ছাত্রদলের সভাপতি বলেন, দেশের ১৬ কোটি মানুষের মধ্যে এমন লোক খুঁজে পেলেন না যাকে নিয়ে কোনো বিতর্ক নেই!

দুদু বলেন, সরকার যদি মনে করে বিএনপি চেয়ারপারসনকে জেলে নিয়ে তারা অনন্তকাল ক্ষমতায় থাকবে তাহলে তারা বোকার স্বর্গে বসবাস করছে। দেশে এমন কোনো জেল নেই যেখানে খালেদা জিয়াকে আটকে রাখতে পারবেন।

শপথের আগে বিতর্কহীন ব্যক্তিকে সিইসির দায়িত্ব দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনো সময় আছে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে হলে বিতর্কহীন ব্যক্তিকে সিইসির দায়িত্ব দিন। সবকিছুই ঠিক ঠাক চলছিল। তবে হঠাৎ বিতর্কিত ব্যক্তিকে সামনে আনায় কোথায় যেনো এগিয়ে যাওয়াটা থমকে গিয়েছে। বিতর্কহীন নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের আদলে নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনা শুরু করার আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৪২ | বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com