বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে না হটালে স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হবে: আমান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সরকারকে না হটালে স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হবে: আমান

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হটাতে না পারলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়ে যাবে বলে মন্তব্য ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান।

 

শুক্রবার (২৩ ডিসেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মতবিনিময় সভায় এমন মন্তব্য করেন তিনি। বিএনপিঘোষিত ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল সফল করতে এই প্রস্তুতি সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।

আমান উল্লাহ আমান বলেন, ১০ দফা বাস্তবায়নের লক্ষ্যে ৩০ ডিসেম্বর গণমিছিল সর্বাত্মকভাবে সফল করতে হবে। সেদিন রাজনীতিবিদদের পাশাপাশি সকল শ্রেণিপেশার মানুষের সমাগম ঘটাতে হবে। কারণ আজকের সংকট শুধু বিএনপির সংকট নয়। এই সংকট সমগ্র জাতির। বর্তমান স্বৈরাচারী হাসিনার সরকারকে হটাতে না পারলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়বে।

কোনো ষড়যন্ত্রই রুখতে পারবে না জানিয়ে তিনি সরকারের হাত থেকে দেশ ও মানুষকে বাঁচাতে ৩০ ডিসেম্বরের যুগপৎ কর্মসুচি সফল করার আহ্বান জানান।

আমান উল্লাহ বলেন, আজকে বিএনপির গণজোয়ার ঠেকাতে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার পুলিশ দিয়ে ভয় দেখাচ্ছে। আমদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ অনেক নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

বিএসপিপির আহ্বায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গণি চৌধুরীর পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন জিয়া পরিষদের অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, জাসাসের আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) মহাসচিব অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান, জিয়া পরিষদের সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদ, এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এ্যাব) সভাপতি কৃষিবিদ রাশিদুল হাসান হারুন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জি কে এম মোস্তাফিজুর রহমান সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫৬ | শুক্রবার, ২৩ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(738 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com