মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শবে কদরে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

শবে কদরে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

পবিত্র শবে কদর উপলক্ষে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে মুসল্লিদের ব্যাপক উপস্থিতি দেখো গেছে। এদিন মাগরিবের পর থেকেই ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদে আসতে শুরু করেন। শবে কদরের বিশেষ আমলের জন্য মসজিদে আসেন তারা। তারাবি নামাজ শেষে কদরের বিশেষ নামাজ আদায় করবেন মুসল্লিরা।

শনিবার (৬ এপ্রিল) বায়তুল মোকাররম মসজিদে সরেজমিনে দেখা যায়, মসজিদের উত্তর- দক্ষিণ গেট দিয়ে প্রবেশ করছেন মুসল্লিরা। শবে কদর উপলক্ষে এদিন মুসল্লিদের উপস্থিতি অন্য দিনগুলোর চেয়ে অনেক বেশি দেখা যায়। এদিন মসজিদে প্রবেশ ও বের হওয়ার সময় সেখানে অবস্থান করা ফকির-মিসকিনদের দান-খয়রাতও করেন মুসল্লিরা। সেজন্য মসজিদের উত্তর গেটে সাহায্যের আশায় অসহায় মানুষদের বসে থাকতে দেখা যায়।

 

মুসল্লিরা জানিয়েছেন, এদিন নাজাতের আশায় মহান আল্লাহর দরবারে দোয়া-জিকির ও মোনাজাত করবেন তারা। এজন্য রাজধানীর বিভিন্ন স্থানে বাসিন্দা ও আশপাশের দোকানিরা মসজিদে আসেন। তারাবি শেষ বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নিয়ে বাসায় ফিরবেন তারা। কেউ কেউ গভীর রাত পর্যন্ত মসজিদে ইবাদত বন্দেগি করবেন।

 

শবে কদরে মসজিদে নামাজ পড়তে এসেছেন ব্যবসায়ী রহিম উল্ল্যাহ। তিনি বলেন, প্রতিদিন আসা হয় না। মাঝে মাঝে এশার নামাজ পড়ে চলে যাই। আজ কদর উপলক্ষে নামাজ শেষে বিশেষ ইবাদত করবো।

জানা গেছে, যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে আজ সন্ধ্যা থেকে সারাদেশে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর পালিত হবে। ধর্মপ্রাণ মুসলমানরা মহান রাব্বুল আ’লামিনের নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগির মাধ্যমে পবিত্র লাইলাতুল কদরের রজনী পার করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৪ | শনিবার, ০৬ এপ্রিল ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com