শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

র‌্যাবের প্রয়োজন নেই

  |   রবিবার, ১১ মে ২০১৪ | প্রিন্ট

khaleda-sojon hara

ঢাকা, ১১ মে  : গুম, খুন ও অপহরণের মতো মারাত্মক অপরাধের সঙ্গে জড়িত থাকায় পুলিশের এলিট ফোর্স র‌্যাব (র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন) ভেঙে দেয়ার দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রবিবার রাত ৮টায় রাজধানীর তেজগাঁও থানার শাহীনবাগ এলাকায় নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল সুমনের বাসায় দলটির নিখোঁজ ৮ নেতাকর্মীর স্বজনদের সমবেদনা জানাতে গিয়ে খালেদা জিয়া এসব কথা বলেন।

এ সময় নিখোঁজ সুমন ছাড়াও জাহিদুল করিম তানভীর, কাউসার, আবদুল কাদের ভুইয়া মাসুম, মাজহারুল ইসলাম রাসেল, আসাদুজ্জামান রানা, আল আমিন, এএম আদনান চৌধুরীর স্বজনদের স্বান্তনা দেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, বিএনপি দেশে শাসন ক্ষমতায় থাকা অবস্থায় দেশে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে প্রশিক্ষিত বাহিনী র‌্যাব গঠন করা হয়েছিল। কিন্তু আমাদের গড়া সেই র‌্যাবকে সরকার বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে দমনের জন্য অপহরণ-খুনসহ নৃশংস কাজে ব্যবহার করছে। মানুষ খুনের জন্য র‌্যাবের আর প্রয়োজন নেই। দেশে পুলিশ বাহিনী রয়েছে। পুলিশকে প্রশিক্ষণের মাধ্যমে সুশিক্ষিত করতে হবে। অবিলম্বে র‌্যাবকে বাতিল করতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, সুমনসহ বিএনপি নেতাকর্মীদেরকে যারা বাড়িতে এসে ধরে নিয়ে গেছে তাদের পরনে ছিল র‌্যাবের কালো পোশাক। এরা র‌্যাব-১ এর লোক। যেভাবে রাতের আঁধারে তাদের টেনেহেঁচড়ে নিয়ে যাওয়া হয়েছে- তা র‌্যাবের লোক ছাড়া আর কারো পক্ষে সম্ভব নয়। নিখোঁজ সুমনসহ অন্যদের ফিরিয়ে দেয়ার দাবি জানান খালেদা জিয়া। নাহলে, অবৈধ সরকার ও র‌্যাবের পরিণতি ভয়াবহ হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান, ঢাকা মহানগরের আহ্বায়ক সাদেক হোসেন খোকা, সুলতান সালাউদ্দিন টুকুসহ দলটির বিপুলসংখ্যক নেতাকর্মী ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২০:৪৬ | রবিবার, ১১ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com