শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্র খারাপ অবস্থায় চলে গেছে: আবুল মকসুদ

  |   শুক্রবার, ০৬ জুন ২০১৪ | প্রিন্ট

abul moksud

ঢাকা, ৬ জুন  : বিশিষ্ট কলামিস্ট ও বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ বলেছেন, রাষ্ট্র অত্যন্ত খারাপ অবস্থায় চলে গেছে। তিনি বলেন, আমাদের একত্রিত হয়ে সরকারি দখলদার, সন্ত্রসী এবং পাকিস্তানী দোসরদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের অনেক নেতা-কর্মী আছে কিন্তু ঐক্য নেই। নিজ থেকে উদ্যোগ নিয়ে একে অপরের কাছে যেতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। শুক্রবার দুপুরে মুক্তিযুদ্ধ জাদুঘরে ঐক্য ন্যাপ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

দুর্নীতি, সন্ত্রাস, অপহরণ, গুম ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ; সম্রাজ্যবাদ, জঙ্গিবাদ ও সামপ্রদায়িক হত্যাকাণ্ড বন্ধ করা; কৃষি পণ্যের ন্যায্য মূল্য প্রদান; কর্মসংস্থান নিশ্চিতকরণ; দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও কৃষি জমিসহ ভূমিদখল রোধের দাবিতে এই মতবিনিময় সভার আয়োজন করে সংগঠনটি।

আবুল মকসুদ বলেন, রাষ্ট্রের বর্তমান অবস্থা থেকে উত্তরণের জন্য আমজনতাকে গণতন্ত্র, অসামপ্রদায়িকতা ও প্রগতিশীল রাজনীতিতে উদ্বুদ্ধ করে তুলতে হবে। জনগণকে এই বিষয়টি বোঝাতে হবে যে মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করতে হলে একটি গণতান্ত্রিক, অসামপ্রদায়িক ও প্রগতিশীল সরকারের ক্ষমতায় থাকা জরুরি।

সরকারের বিদেশ সফরের সমালোচনা করে তিনি বলেন, সরকার ব্যবস্থা ভালো না হলে আমেরিকা গিয়েই কী হবে আর লন্ডন গিয়েই কী হবে? সরকারকে শুধু বিদেশ সফর করলেই হবে না। তাকে দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে যেতে হবে। জনগণের কাছে গিয়ে তাদের দাবি-দাওয়ার কথা শুনতে হবে।

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচাযের্র সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জঙ্গিবাদ বিরোধী মঞ্চের সভাপতি কমরেড অজয় রায়, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, নারী নেত্রী রোকেয়া কবির, কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর মোহাম্মদ তালুকদার, আদিবাসি ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জিব দ্রং, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি তারিক আলী, ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুল্লাহ তারেক, সভাপতিমণ্ডলির সদস্য আরিফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন বাদশা প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৫০ | শুক্রবার, ০৬ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com