রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাঙ্গুনিয়ায় সিএনজি সমিতির ১৭ কোটি টাকা আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন

এম. মতিন   |   বুধবার, ০১ মার্চ ২০২৩ | প্রিন্ট

রাঙ্গুনিয়ায় সিএনজি সমিতির ১৭ কোটি টাকা আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন
চট্টগ্রাম : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় রাজানগর-ইসলামপুর সিএনজি  সমিতির ১৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে আব্দুল কাদের চৌধুরী পরান, রানা চৌধুরী ও মুবিন চৌধুরী নামে একই পরিবারের ৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং সমিতির ১৫ বছরের অডিট চেয়ে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে রাজানগর-ইসলামপুর সিএনজি সমিতির চালকেরা।
বুধবার (১ মার্চ) বিকাল ৫টায় উপজেলার ইছাখালিস্থ চট্টগ্রাম-কাপ্তাই সড়কে সমিতির সদস্য ও ভুক্তভোগী চালকেরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তারা বলেন, সিএনজি চালকদের সুবিধার লক্ষ্যে ২০০৯ সালে রাজানগর-ইসলামপুর সিএনজি চালক সমবায় সমিতি কার্যক্রম শুরু করেন।
সমিতির গঠনকল্পে বিশ্বাস করে সবার সম্মতিতে সভাপতি  আব্দুল কাদের চৌধুরী পরানকে সমিতির সভাপতি ও মো. মুছাকে সেক্রেটারি করা হয়। পরে মুছা সভাপতির চাপের মুখে বিদেশে পালিয়ে যায়। এরপর সমিতির একক নিয়ন্ত্রণ নেয় আব্দুল কাদের চৌধুরীর। নিয়ন্ত্রণ নেওয়ার কিছু দিন পর থেকে নিজের খেয়াল খুশি মতো সমিতির কার্যক্রম চালিয়ে যান আব্দুল কাদের চৌধুরী পরান। সমিতিতে একক ক্ষমতাবলে নিজের মেজ ছেলে রানা চৌধুরীকে।
ইতোমধ্যে তিনি সমিতির তালিকাভুক্ত ও তালিকাভুক্তবিহীন ১৫ শতাধিক সদস্যের জমাকৃত প্রায় ১৭ কোটি টাকা কি করেছেন, এবং ১৫ বছরের আয়-ব্যয়ের কিছুই তিনি সদস্যদের জানান না। তবে বিভিন্ন সময় সদস্যদের চাপের মুখে সমিতির হিসাব বুঝিয়ে দেওয়ার সময় নিলেও পরে আর সেই হিসাব দেন না।
এসব বিষয় নিয়ে ইতোমধ্যে সমিতির সদস্য ও চালকেরা  দুই দফা মানববন্ধন করেছন এবং উপজেলা সমবায় অফিসে লিখিতভাবে জানানো হলেও তাতে কোনো ফল পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে আজ তারা পুনরায় মানববন্ধন করেছেন। এবং আইনশৃংখলা বাহিনী, স্থানীয় সংসদ সদস্য, ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ জানান। এ সময় তারা অডিটের মাধ্যমে সামিতির দীর্ঘ ১৫ বছরের আয়-ব্যয় হিসাবসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন, নাসির উদ্দিন, আব্দুল আজিজ, মো. ইউনুস, ইয়ারু চৌধুরী, এ্যাপি চৌধুরী, মো. ইব্রাহিম, মো. আয়ুব, মো. মানিক ও মো. হান্নান । পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার, উপজেলা সমবায় অফিস, চম্পাতলি সেনা জোন ও রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর স্মারকলিপি প্রদান করেন সিএনজি চালকরা।
Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫২ | বুধবার, ০১ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com