বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজান উপলক্ষে দেশবাসীকে ফখরুলের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ মার্চ ২০২৪ | প্রিন্ট

রমজান উপলক্ষে দেশবাসীকে ফখরুলের শুভেচ্ছা

পবিত্র রমজান উপলক্ষে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১১ মার্চ) দলটির সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেনের পাঠানো বাণীতে মির্জা ফখরুল বলেন, ‘পবিত্র রমজান উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানদের জানাই আমার আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।

পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের কাছে করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন। এ পবিত্র মাহে রমজানে একজন প্রকৃত মোমিন ব্যক্তি সারাদিন সবক্ষেত্রে সংযমী ও সতর্ক থেকে নিজেকে পরিশুদ্ধ রাখেন শুধু আল্লাহর নৈকট্য লাভের আশায়। রমজান মাস ইবাদতের বিশেষ মওসুম, কেননা এ মাসে মানুষের গুনাহগুলোকে দূরীভূত করে তার আত্মিক ও আধ্যাত্মিক পূর্ণতার ক্ষেত্র সৃষ্টি করে সিয়াম সাধনা। রমজানের মূল প্রতিপাদ্য আল কোরআন। এর উদ্দেশ্য পাপ থেকে বিরত থাকা, ঈমান ও তাকওয়া অর্জন করা।’

বিএনপির মহাসচিব বলেন, ‘প্রতি রমজানে এতিম থেকে শুরু করে সমাজের নানা স্তরের মানুষের সঙ্গে ইফতার করতেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, আমাদের সেই প্রিয় নেত্রী অন্যায় ও অবিচারের শিকার হয়ে বন্দি এবং গুরুতর অসুস্থ। আসুন আমরা তার নিঃশর্ত মুক্তি ও সুস্থতার জন্য দোয়া করি।

সংযমের মধ্যদিয়ে প্রতিহিংসা, অসূয়া আর পঙ্কিলতার আবর্ত থেকে মুক্ত হয়ে সমাজ জীবনে শান্তি, স্বস্তি ও ইনসাফ ফিরে আসুক—এ হোক পবিত্র রমজান মাসে আমাদের প্রার্থনা। আমি মাহে রমজানে সবার সুখ-শান্তি ও কল্যাণ কামনা করি।’

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩৮ | সোমবার, ১১ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com