রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন: ভোট দিলেন আবদুস সাত্তার ভূইয়া

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন: ভোট দিলেন আবদুস সাত্তার ভূইয়া

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনের আলোচিত প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূইয়া ভোট দিয়েছেন।

 

আজ (১ ফেব্রুয়ারি) সকাল ৮ টা ৩৫ মিনিটে তার গ্রাম সরাইলের অরুয়াইলের পরমানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। এসময় এলাকার লোকজন তার সঙ্গে ছিলেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম জানান, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে শান্তিপুর্ণ ভোটগ্রহণ চলছে। সকালে ভোটার সংখ্যা একটু কম থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে। প্রতিটি কেন্দ্রেই সতর্ক অবস্থানে আছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটগ্রহণ নিরাপদ এবং নির্বিঘ্ন করতে ১১০০ পুলিশ সদস্য, ১৫৮৪ জন আনসার সদস্য, ৪ প্লাটুন বিজিবি সদস্য এবং র‍্যাবের ১০টি টিম কাজ করছে। এছাড়া ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

 

উপ-নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন— বিএনপির দলছুট নেতা আব্দুস সাত্তার ভূইয়া, স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী এবং জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম।

 

তবে সাত্তারের পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রচারণার কারণে সুবিধাজনক অবস্থানে আছেন তিনি। তবে তার প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদেকেই ধরা হচ্ছে।

 

তবে গত ২৭ জানুয়ারি থেকে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ ‘নিখোঁজ’ আছেন বলে দাবি তার পরিবারের। এখনও পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

 

উল্লেখ্য, বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুস সাত্তার ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য ছিলেন। তবে তার পদত্যাগে শূন্য হয় আসনটি। এরপর তিনি আবারও ভোটে দাঁড়ান।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৫৪ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com