শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফেলানীর ছবি বর্তমান সরকারের জন্য কাল হবে : হান্নান শাহ

  |   মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০১১ | প্রিন্ট

Falani

কাঁটাতারে ঝুলন্ত ফেলানীর ছবি বর্তমান সরকারের জন্য কাল হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ।তিনি বলেন, ভারত আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব কাঁটাতারে ঝুলিয়ে দিচ্ছে অথচ সরকারের পক্ষ থেকে এর কোনও প্রতিবাদ করা হচ্ছে না। এ সরকারের বিচারবহির্ভূত হত্যাকণ্ডের বিচার ভবিষ্যতে না করলে জনগণ বিএনপিকেও ক্ষমা করবে না বলেও মন্তব্য করেন তিনি। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত পিলখানা হত্যাকাণ্ড : সার্বভৌমত্ব ও জাতীয় নিরাপত্তা-শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

বাংলাদেশ লেবার পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক উইং কমান্ডার এম হামিদুল্লাহ খান, বিডিআরের সাবেক ডিজি মেজর জেনারেল(অব.) আ ল ম ফজলুর রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিরোধীদলের প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক প্রমুখ বক্তব্য রাখেন। হান্নান শাহ বলেন, পিলখানা হত্যাকাণ্ডের নীল নকশা বাস্তবায়নের ক্ষমতা আওয়ামী লীগের নেই।

অন্য রাষ্ট্রের ম্যাকানিজমে এ ঘটনা ঘটেছে। তিনি অভিযোগ করেন, পিলখানায় বিদ্রোহের তথ্য সরকারের কাছে ছিল। তাই প্রধানমন্ত্রীর ওইদিন পিলখানার দরবারে যাওয়ার কথা থাকলেও তিনি জাননি। হান্নান শাহ বলেন, আমরা শেখ মুজিবকে ভারতের পক্ষের লোক বলি না। কিন্তু বর্তমানে যারা আওয়ামী লীগে আছে তাদের অনেকে ভারতের দালালি করছে। ড. ইউনূসকে অবমূল্যায়নের ফলে সরকারের ওপর থেকে পশ্চিমা সমর্থন চলে গেছে বলেও মন্তব্য করেন তিনি। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধান বিরোধীদল হিসাবে বিএনপি জনগণের ক্ষোভকে কাজে লাগাতে পারছে না। আমরা মাইকের কাছে গর্জন দিলেও অন্তরে গর্জন দিতে পারি না। আমরা নিজেকে এবং নিজের সম্পদ রক্ষায় ব্যস্ত। তাই জনগণের সম্পদ ও স্বাধীনতা-সার্বভৌমত্ব নিরাপদে আমরা কার্যকর কোন ভূমিকা রাখতে পারছি না।

তিনি বলেন, পিলখানা হত্যাকাণ্ডের ঘটনার পর সরকার কাউকে বরখাস্ত করেনি। প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতায় পিলখানার ঘটনাটি মাটিচাপার ব্যবস্থা করছেন। গয়েশ্বর বলেন, আমরা সবাই বস্ন্যাকমেইল হচ্ছি। গণবিস্ফোরণ-গণবিক্ষোভ তিথি নক্ষত্র দিয়ে হয় না। এমনিই ঘটে যাবে। কারণ কোনও রক্তই বৃথা যায় না। পিলখানা হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপি চেয়ারপারসন সহযোগিতার আশ্বাস দিলেও সরকার তা গ্রহণ করেনি বলে অভিযোগ করেন তিনি। কারণ হিসাবে তিনি বলেন, ওই ঘটনার মূল রহস্য উদঘাটন করলে সরকারের অনেককে ফাঁসিতে ঝুলতে হতো। জয়নুল আবদিন ফারুক অভিযোগ করে বলেন, জাতির বিভিন্ন দুর্যোগে সেনাবাহিনী ডাকা হলেও দু-দিন ধরে চলা পিলখানার হত্যাযজ্ঞে তাদেরকে ডাকা হয়নি। কি কারণে সেনাবাহিনী ডাকা হয়নি এর কারণ ব্যাখ্যা করার দাবি জানান তিনি।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ২২:৫৬ | মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০১১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com