বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রয়োজনে রক্ত বন্যা বয়ে দেবো কিন্তু ‘মার্চ ফর ডেমোক্রেসি’ করতে দেবো না

  |   বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

প্রয়োজনে রক্ত বন্যা বয়ে দেবো কিন্তু ‘মার্চ ফর ডেমোক্রেসি’ করতে দেবো না

maya

নিজস্ব প্রতিবেদক,  ঢাকা : মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “প্রয়োজনে রক্ত দেবো কিন্তু রোববার তাদের কর্মসূচি পালন করতে দেবো না।” দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “প্রতিটি পাড়ায় মহল্লায় আপনারা সজাগ থাকবেন। প্রতিটি মসজিদ মন্দিরে খোঁজ নেন সেখানো কোনো অপরিচিত লোক আছে কি না।” রোববার ঢাকা শহর নিজেদের দখলে রাখার ঘোষনা দিয়ে নগর আওয়ামী লীগের এই নেতা বলেন, “রোববার ঢাকা শহর থাকবে আওয়ামী লীগের। ওরা যে লাঠি নিয়ে আসবে আমাদের সেই লাঠি কেড়ে নিতে হবে।” এসময় রোববারের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের প্রস্তুতি হিসেবে শনিবার বিশেষ বর্ধিত সভা করার ঘোষণা দেনও মায়া।

এ সময় তিনি নেতাকর্মীদের নির্দেশ দেন ওই বিকেল ৩টায় ঢাকার ১০০টি ওয়ার্ড, ১৮টি ইউনিয়নে পতাকা হাতে বিজয় মিছিল করার। লাঠি দিয়ে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ প্রতিহতের আহ্বান জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম । তিনি এখন থেকেই পাড়া মহল্লায় সজাগ থেকে অপরিচিত সন্দেহজনক ব্যক্তিদের বিরুদ্ধে সজাগ থাকতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের এক জরুরি বর্ধিত সভায় তিনি এই নির্দেশ দেন। ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ সভাপতি মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদসহ মহানগর আওয়ামী লীগের নেতারা।

তিনি বলেন, “এখন থেকেই আমাদের প্রধান করণীয় হবে তাদের প্রতিহত করা। যেখানেই তাদের দেখা যাবে তাদের সেখানেই প্রতিহত করা হবে। পাড়া মহল্লায় সজাগ থেকে যাদের সন্দেহ হবে তাদের পুলিশে ধরিয়ে দেবেন। এদের বিরুদ্ধে লাঠি নিয়ে প্রতিহত করতে হবে।” কামরুল বলেন, “ঢাকা শহরে যে নাশকতা করবে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। আমরা কোনো অবস্থাতেই তাদের নাশকতা বরদাশত করব না। আমরা এখন থেকেই তাদের প্রতিহত করতে প্রস্তুত থাকব।”

Facebook Comments Box
advertisement

Posted ২২:২০ | বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com