সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন ইসির শপথ ও সংবাদ সম্মেলন বিকালে

  |   বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

নতুন ইসির শপথ ও সংবাদ সম্মেলন বিকালে

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের (ইসি) সদস্যরা বুধবার বিকালে শপথ নেবেন। শপথের পরপরই তারা সাংবাদিকদের মুখোমুখি হবেন।

ইসি সচিবালয় সূত্রে জানা গেছে, বুধবার বিকাল তিনটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নতুন প্রধান নির্বাচন কমিশনার ও চার কমিশনারকে শপথ বাক্যপাঠ করাবেন।

শপথ শেষে বিকাল ৫টায় আগারগাঁও নির্বাচন কমিশনের নিজস্ব ভবনে এসে তারা সাংবাদিকদের ব্রিফিং করবেন।

সিইসির সঙ্গে শপথ গ্রহণ করবেন চার নির্বাচন কমিশনার সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত জেলা জজ বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার (অব.) শাহাদত হোসেন চৌধুরী।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার পর সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে গত ৬ ফেব্রুয়ারি নতুন নির্বাচন কমিশন গঠন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এই কমিশনকে আওয়ামী লীগ, ১৪ দল ও জাতীয় পার্টি স্বাগত জানালেও সিইসিকে প্রত্যাখ্যান করেছে বিএনপি ও তাদের জোট। বিএনপির অভিযোগ, নতুন সিইসি ১৯৯৬ সালে জনতার মঞ্চের অন্যতম সংগঠক ছিলেন। তবে সিইসি কে এম নুরুল হুদা এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি তখন কুমিল্লার জেলা প্রশাসক ছিলেন। তাই জনতার মঞ্চে থাকার কোনো প্রশ্নই আসে না। এছাড়া তিনি নিজের কাজ দ্বারা নিরপেক্ষতার প্রমাণ দিতে চান চলেও  সঙ্গে একান্ত সাক্ষাৎকারে জানিয়েছেন। সিইসির ব্যাপারে বিএনপির আপত্তি থাকলেও অন্য কমিশনারদের ব্যাপারে দলটির কোনো আপত্তি নেই। এছাড়া আগামী ৬ মার্চ ১৮টি উপজেলা পরিষদে যে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তাতে অংশ নিয়েছে বিএনপি।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৪৭ | বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com