বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীর দরিদ্র জনগোষ্ঠীকে উন্নত সেবাদানে কেসিসি আন্তরিকতার সাথে কাজ করছে

  |   বুধবার, ১৬ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

kcc

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, নগরীর দরিদ্র জনগোষ্ঠীর মৌলিক চাহিদাগুলির উন্নত সেবাদানে কেসিসি আন্তরিকতার সাথে কাজ করছে। দরিদ্র বসতি এলাকার আবাসস্থল এবং জীবন ও জীবীকার মানোন্নয়নে গৃহীত কর্মসূচী অন্যতম। তিনি বলেন, তাদের অর্থনৈতিক স্বচ্ছলতা ও পরিবারের সন্তানদের শিক্ষা গ্রহণের সুযোগ তৈরী করা হয়েছে। এর ফলে দরিদ্র ও অতি দরিদ্র পরিবারগুলি স্বাস্থ্যসম্মত ও উন্নততর জীবন যাপনের নিশ্চয়তা পাবে।

সিটি মেয়র বুধবার সকাল সাড়ে ৯টায় নগরীর ৩০নং ওয়ার্ড অফিসে ওয়ার্ডের দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ক্ষুদ্র ব্যবসা পরিচালনা ও শিক্ষা সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতা করছিলেন। কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের আর্থ-সামাজিক উন্নয়ন কার্যক্রমের আওতায় প্রকল্পভুক্ত দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মাঝে এ চেক বিতরণ করা হয়।

কেসিসি’র কাউন্সিলর মুহাঃ আমান উল্লাহ আমান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

বিশেষ অতিথির বক্তৃতায় রাজশাহী সিটি মেয়র প্রকল্পের সুবিধাভোগীদের উদ্দেশ্যে বলেন, চলমান এ প্রকল্পটি আপনাদের জন্য আশির্বাদ স্বরূপ। দরিদ্র পরিবারের প্রতিটি সন্তানকে শিক্ষার আওতায় আনা সহ দারিদ্র বিমোচনে এ প্রকল্পের কার্যক্রম অনুসরণীয়। রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় চলমান এ প্রকল্পের অগ্রগতি তুলে ধরে তিনি প্রকল্পের সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে নিরক্ষরতা ও দারিদ্রের অভিশাপ থেকে মুক্ত হয়ে সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করার জন্য তাদের প্রতি আহবান জানান।

চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগম, সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, শামসুন্নাহার, মোসাঃ নাসিরা বেগম, তাহেরা বেগম মিলি, শাহানাজ বেগম শিখা, নাজমা বেগম, মততাজ মহল লাইলী, রাজিয়া সুলতানা, বিলকিস বানু, কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া ফারুক, প্রকল্পের খুলনা টাউন ম্যানেজার এ এইচ এম আকরাম হোসেন, রাজশাহী টাউন ম্যানেজার এরশাদুল হক সহ প্রকল্প কর্মকর্তা ও রূপসা ক্লাস্টার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সিটি মেয়র ওয়ার্ডের ৪৫৮ জনের মাঝে ১২ লক্ষ ৮৮ হাজার ৩’শ ৯৯ টাকার চেক বিতরণ করেন।

উল্লেখ্য, খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ইউপিপিআর প্রকল্পের কার্যক্রম পরিদর্শনের জন্য রাজশাহী সিটি মেয়রের নেতৃত্বে একটি টীম এক্সচেঞ্জ ভিজিটে বর্তমানে খুলনায় অবস্থান করছেন। টীমটি নগরীর ৩০নং ওয়ার্ড ছাড়াও ২, ৩, ৫, ৮ ও ১২ নং ওয়ার্ডে প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন। আগামীকাল তারা ২১ ও ২২ নং ওয়ার্ডে প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করবেন।  বিকাল ৪টায় সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান দৌলতপুরস্থ জহির উদ্দিন গণবিদ্যাপীঠ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নগরীর ১ ও ২ নং ওয়ার্ডের দরিদ্র বাসিন্দাদের মাঝে ক্ষুদ্র ব্যবসা পরিচালনা, শিক্ষা সহায়তা ও কৃষি থোক বরাদ্দের চেক বিতরণ করেন। কেসিসি’র কাউন্সিলর মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

অন্যান্যের মধ্যে কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার সহ আরসিসি থেকে টীমের সদস্য, প্রকল্পের কর্মকর্তা ও ক্লাস্টার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সিটি মেয়র ১নং ওয়ার্ডের মধুমতি ক্লাস্টারের ৫৪২ জন সদস্যের মাঝে ২১ লক্ষ ৫৭ হাজার ৯’শ ৯২ টাকা এবং ২নং ওয়ার্ডের তিস্তা ক্লাস্টারের ২২৮ জন সদস্যের মাঝে ৮ লক্ষ ৩৮ হাজার ৩’শ ২২ টাকার চেক বিতরণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০৭ | বুধবার, ১৬ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com