রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নকলায় ভাষা শহীদদের স্মরণে দেওয়াল পত্রিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

নকলায় ভাষা শহীদদের স্মরণে দেওয়াল পত্রিকা প্রকাশ

নকলা (শেরপুর) প্রতিনিধি : শেরপুরের নকলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে ‘ভাষা শহীদদের স্মরণে আমরা নতুন প্রজন্ম’ শিরোনামে দেওয়াল পত্রিকা প্রকাশ করা হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) উপজেলার ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে ও অংশ গ্রহনে এ দেওয়াল পত্রিকা প্রকাশ করা হয়। ভাষা শহীদদের স্মরণে প্রকাশিত তথ্যবহুল এ দেওয়াল পত্রিকাটি শিক্ষক ও শিক্ষার্থীদের নিজের লেখা ছোট গল্প, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সংশ্লিষ্ঠ কবিতা, ছড়া, চিত্র, শিক্ষণীয় ছবি দিয়ে সাজানো হয়েছে।

পত্রিকাটির সম্পাদক মন্ডলির সভাপতি হিসেবে ছিলেন মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম এবং সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন। পত্রিকাটি প্রকাশনার দায়িত্ব পালন করেন সহকারী সুপার মাওলানা মো. ফজলুল করিম ও বার্তা সম্পাদকের দায়িত্বে ছিলেন সহকারী শিক্ষক মো. শওকত আলী।

বুধবার উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে দেওয়াল পত্রিকাটি শিক্ষক-শিক্ষার্থীসহ ও সকল পাঠকের জন্য উন্মুক্ত করা হয়। এসময় পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি, সম্পাদক, প্রকাশক ও বার্তা সম্পাদকসহ সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন ও হযরত আলী, সহকারী শিক্ষক মাহাদী মাসুদ, মোস্তাফিজুর রহমান খান, তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আরিফ হোসেন, লাবনী বেগমসহ অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪০ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com