বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুর্ঘটনা ঘটলে দায়দায়িত্ব হাসপাতাল ও চিকিৎসককে নিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ মার্চ ২০২৪ | প্রিন্ট

দুর্ঘটনা ঘটলে দায়দায়িত্ব হাসপাতাল ও চিকিৎসককে নিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সরকারি নির্দেশনা মানা ছাড়া কোনো হাসপাতালকেই কার্যক্রম চালাতে দেওয়া হবে না। আর অপারেশনের জন্য যা যা প্রয়োজন তা না থাকলে অনুমোদন দেওয়া হবে না। সেক্ষেত্রে কোনো অপারেশন করতে গিয়ে দুর্ঘটনা ঘটলে এর দায়দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষ ও ওই চিকিৎসককে নিতে হবে।

আজ  বেলা সাড়ে ১১টার দিকে দেশে অনুমোদনহীন হাসপাতাল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। এর আগে সকাল ১০টার দিকে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করে।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাজশাহী মেডিকেল কলেজে এসে আমার অনেক ভালো লাগল। আমার কাছে মনে হয়েছে এই মেডিকেল কলেজটি অন্যান্য মেডিকেল কলেজের চেয়ে অনেক পরিষ্কার-পরিচ্ছন্ন। আমি যেটা বলছি, প্রান্তিক জনগোষ্ঠীকে আমরা যদি চিকিৎসাসেবা পৌঁছে দিতে না পারি তাহলে মেডিকেল কলেজের চাপ কোনোদিনই কমবে না।

তিনি আরও বলেন, মেডিকেল কলেজ শুধু চিকিৎসাসেবা দেয় না; এখানে শিক্ষা, চিকিৎসা, গবেষণা সবই হয়। সুতরাং আমরা জেলার হাসপাতালগুলোর উন্নয়ন করবো। রাজশাহীতে একটি জেলা হাসপাতাল রয়েছে। এটি অত্যন্ত সুন্দর, কিন্তু খালি পড়ে আছে। এই হাসপাতালটি সচল করা হবে। তাহলেই এই মেডিকেল কলেজগুলোতে রোগীর চাপ কমবে। আশা করি আমরা এগুলো সমাধান করতে পারব। কিছু জনবলের ঘাটতি আছে।

 

ডা. সামন্ত লাল সেন বলেন, রাজশাহীতে একটি মেডিকেল কলেজ হবে। এটা হলে মানুষের অনেক উপকার হবে। আজকে একটা আইসিইউ’র উদ্বোধন করা হলো। সেটাও মানুষের জন্য অনেক উপকারে আসবে।

হাসপাতালগুলোতে নিয়মিত পরিদর্শন চলবে জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

 

এ সময় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহম্মেদ, মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলীসহ হাসপাতালের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০২ | সোমবার, ১১ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com