বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তুরাগে গ্রিল কেটে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪ | প্রিন্ট

তুরাগে গ্রিল কেটে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৪

গ্রিল কেটে বাসায় ঢুকে অস্ত্র প্রদর্শন করে ডাকাতি করা চক্রের প্রধানসহ চার জনকে গ্রেপ্তার করেছে রাজধানীর তুরাগ থানা পুলিশ।

 

গ্রেপ্তাররা হলেন- চক্রের প্রধান মো. ইকবাল হোসেন, মো. আনিসুর রহমান আশিক, মো. সজিব মিয়া ও বিশ্বজিৎ তালুকদার পার্থ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি ম্যাগাজিন সংযুক্ত পিস্তল, একটি চাপাতি, একটি সুইচ গিয়ার চাকু, একটি লুঙ্গি, একটি কান টুপি, একটি ব্যাগ ও লুণ্ঠিত ১৪ আনা ৩ রতি ওজনের একটি স্বর্ণের চেইন জব্দ করা হয়।

আজ তুরাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবু সাইদ মিয়ার এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, গত ২ ফেব্রুয়ারি তুরাগের নয়ানিচালা গ্রামের একটি বাড়িতে ও ৩ মার্চ তুরাগের ধউর এলাকার একটি বাসায় গ্রিল কেটে বাসায় ঢুকে অস্ত্র প্রদর্শন করে ডাকাতির ঘটনা ঘটে। উভয় ঘটনায় তুরাগ থানায় পৃথক দুটি মামলা হয়। মামলা দুটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে তুরাগ থানা পুলিশ। এরপর তুরাগ থানার পুলিশ টিম গত ৩ মার্চ ধউর এলাকায় অভিযান চালিয়ে মো. আনিসুর রহমান আশিককে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১০ মার্চ ময়মনসিংহের তারাকান্দা থানা এলাকায় অভিযান চালিয়ে মো. সজিব মিয়াকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী টঙ্গী চেরাগ আলী মার্কেটে অভিযান চালিয়ে লুণ্ঠিত স্বর্ণালংকার বিক্রির দোকানদার বিশ্বজিৎ তালুকদার পার্থকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দোকান থেকে ১৪ আনা ৩ রতি ওজনের একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়। যা ডাকাতি করে এনে তার দোকানে বিক্রি করা হয়েছিল।

তিনি আরও জানান, গ্রেপ্তার তিন অভিযুক্তকে আদালতে পাঠানো হলে মো. আনিসুর রহমান আশিক ও মো. সজিব মিয়া আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। গ্রেপ্তারদের কাছ থেকে প্রাপ্ত তথ্য এবং তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার সিলেট মহানগরের জালালাবাদ থানার বাদাঘাট বাজারে অভিযান চালিয়ে দুটি ডাকাতির ঘটনার প্রধান অভিযুক্ত মো. ইকবাল হোসেনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত পৌনে দুটায় তুরাগের ধউর এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে ডাকাতিতে ব্যবহৃত একটি ম্যাগাজিন সংযুক্ত পিস্তল, একটি চাপাতি, একটি সুইচ গিয়ার চাকু, একটি লুঙ্গি, একটি কান টুপি ও একটি ব্যাগ উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে জানায়, তারা গ্রিল কেটে বাসা-বাড়িতে ডাকাতি করার পাশাপাশি রাস্তা-ঘাটেও অস্ত্র দেখিয়ে ডাকাতি করতো। গ্রেপ্তার মো.ইকবাল হোসেনেরর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও সে তুরাগ ও আশুলিয়া থানার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৩ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com