রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

তারেক রহমান ষড়যন্ত্রের জালে আটকা : গয়েশ্বর

  |   সোমবার, ১০ মার্চ ২০১৪ | প্রিন্ট

gyushor Chandra Rai

ঢাকা, ১০ মার্চ  : তারেক রহমান গভীর ষড়যন্ত্রের জালে আটকা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৮ম কারাবন্দী দিবস উপলক্ষে’ জাসাস ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, তারেক রহমানকে নিয়ে এ ষড়যন্ত্রের জালে নিয়ে দু-একদিনের নয়, দীর্ঘদিনের বোনা জাল।

তারেক রহমানের ওপর নির্যাতনের স্মৃতিচারণ করে গয়েশ্বর বলেন, চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার আগে তারেককে দেখতে পিজি হাসপাতালে গিয়েছি, তাকে কষ্টে ছটফট করতে দেখেছি। কিছু বলার চেষ্টা করছিলেন, পারছিলেন না। এরপর তার অবস্থা জানি না। আর দেখা হয়নি।

তিনি বলেন, হতাশ হওয়ার কিছু নাই। সবারই বিচার হয়, কারও এ জগতে, কারও ঐ জগতে। তারেক রহমানের উপর অত্যাচারকারীদেরও বিচার হবে।

সন্তানকে ছেড়ে মা খালেদা জিয়ার জীবন কষ্টের উল্লেখ করে তিনি বলেন, খালেদার ঘরজুড়ে তারেক রহমানের ছবি। সন্তানের স্মৃতি নিয়ে বেঁচে আছেন তিনি। কিন্তিু তিনি চাইলেও ছেলেকে দেখতে পান না।

গয়েশ্বর রায় বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনগণের মনের ভাষা বোঝেন। তিনি অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করে চলেছেন। জিয়াউর রহমান শহীদ হওয়ার পর তিনি একজন সাধারণ গৃহিণী থেকে রাস্তায় নামলেন। সংগ্রাম করতে করতে ‘আপোষহীন নেত্রী’ হিসেবে জনগণের কাতারে এসে দাঁড়িয়েছেন।

বর্তমান পরিস্থিতিতে দলের করণীয় সম্পর্কে নেতাকর্মীদের তিনি বলেন, ষড়যন্ত্রকে মোকাবেলা করতে আলাদা কৌশল নির্ণয় করতে হয়। তালা ভাঙার সুযোগ যেন কেউ না পায়, সেই চেষ্টা করতে হবে।

শেখ হাসিনার সমালোচনা করে গয়েশ্বর রায় বলেন, সিনেমার অভিনেতা-অভিনেত্রীর চেয়েও দক্ষ তিনি। অস্কার পাওয়ার মত। শেখ হাসিনাকে নেতিবাচক চরিত্রে অভিনয় করতে দিলে তিনি অমরেশ পুরীকে হার মানাতেন। ঘষেটি বেগমও তার কাছে শিশু।

প্রধানমন্ত্রীর উল্লাস বেশিদিনের নয় উল্লেখ করে তিনি বলেন, এটা তার বিজয় নয়, ইয়াজিদের হাসি হাসছেন তিনি। মানুষ এর জবাব দেবে, জনগন প্রস্তুত হচ্ছে।

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)’র সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, জাসাস সভাপতি এমএ মালেক, সহ-সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:০৪ | সোমবার, ১০ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com