শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রামের বাড়ি শরীয়তপুরে নিয়ে যাওয়া হচ্ছে তাওহীদুল ইসলামের লাশ। ধর্মঘট চলছে

  |   বৃহস্পতিবার, ০৫ জুন ২০১৪ | প্রিন্ট

ambulance

সিলেট :  সিলেটওসমানী মেডিকেল কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষের ছাত্র তাওহীদুল ইসলামের লাশ গ্রামের বাড়ি শরীয়তপুরে নিয়ে যাওয়া হচ্ছে।বৃহস্পতিবার সকাল ৯টায় ওসমানী হাসপাতালে নিহতের ময়না তদন্ত সম্পন্ন হয়। পরে সকাল সোয়া ১০টায় মেডিকেল কলেজ প্রশাসন কলেজের শিক্ষার্থী ও দলীয় নেতা-কর্মীদের না জানিয়ে জানাযা সম্পন্ন করে লাশ গ্রামের বাড়িতে পাঠাতে চাইলে বিএনপি,ছাত্রদল নেতা-কর্মীরা বাধাঁ দেয়। এসময় তারা ২য় দফা জানাযা করার অনুমতি চাইলে পুলিশ তাদের আধ ঘন্টার সময় বেধে দেয়। পরে ১১টার পর জানাযা শেষে কড়া পুলিশী পাহারায় লাশ বহনকারী এ্যাম্বুলেন্স শরীয়তপুরের উদ্দেশ্যে রওনা করে।

এসময় নিহতের আত্মিয় স্বজনদের কান্নায় হাসপাতালের আকাশ বাতাস বারী হয়ে উঠে। এদিকে হত্যার প্রতিবাদে সকাল থেকে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ধর্মঘট পালন করছে ছাত্রদল। অন্যদিকে আবুসিনা ছাত্রাবাস সহ অন্য ছাত্রাবাস গুলোতেও বিরাজ করছে নিরবতা। যে কোন পরিস্থিতি মোকাবেলায় কলেজ ক্যাম্পাস, হাসপাতাল ও সবক’টি ছাত্রাবাস এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এদিকে তাওহীদুল ইসলামের হত্যাকারী ছাত্রলীগ ক্যাডারদের গ্রেফতারের দাবিতে আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশের ডাক দিয়েছে মহানগর বিএনপি। এদিকে গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতার পরিচয় এখনো জানা যায়নি।

উল্লেখ্য, বুধবার সন্ধায় চাঁদা না পেয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ছাত্রদলের আপ্যায়ন সম্পাদক তৌহিদুর রহমানকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত ছাত্রদল নেতা তৌহিদুর রহমান সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৪৯তম ব্যাচের চতুর্থ বর্ষের ছাত্র। তার বাড়ি শরীয়তপুর জেলায়। তার পিতার নাম শামছুর রহমান। হত্যার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে ওসমানী মেডিকেল কলেজে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট আহবান করে ছাত্রদল।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৯ | বৃহস্পতিবার, ০৫ জুন ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com